(দিনাজপুর২৪.কম) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ২০১৬ সালের এসএসসির পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। গত বুধবার বিকেলে এই ফলাফল প্রকাশ করা হয়। পুনঃনিরীক্ষণের ফলাফলে এবার ২১৮ জনের জিপিএ পরিবর্তন হয়েছে। এদের মধ্যে ১০৬ জন ‘এ প্লাস, ৬০ ‘এ’, ২৯ জন এ-মাইনাস, ১০ জন ‘বি’ এবং সাত জন ‘স’ গ্রেড পেয়েছে। প্রকাশিত ফলাফলে এবার ৪৭ জন ফেল থেকে পাস করেছে। এই ৪৭ জনের মধ্যে ১০ জন আবেদনকৃত বিষয়ে এ প্লাস  পেয়েছে। যা প্রকাশিত ফলাফলে বিশেষ চমক সৃষ্টি করেছে। এর আগে ১১ মে এসএসসির ফলাফল প্রকাশের পর ১২ মে থেকে ১৮ মে পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ২০১৬ সালের এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য বিভিন্ন বিষয়ে ২৯ হাজার ৭২৭ টি আবেদন জমা পড়ে।
উল্লেখ্য, গত ২০১৫ সালে দিনাজপুর শিক্ষাবোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ১০ হাজার ৮৪২ জন। এবার ২০১৬ সালে জিপিএ -৫ পেয়েছে ৮ হাজার ৮৯৯ জন। যা গতবারের চেয়ে এক হাজার ৯৪৩ জন কম।
দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেনের কাছে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করে জানান, ২১৮ জনের ফলাফল প্রকাশিত হয়েছে। তাদের আবেদনকৃত বিষয়ে জিপিএ পরিবর্তন হয়েছে। বাকিদের ফলাফল অপরিবর্তিত রয়েছে।