1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. self@unliwalk.biz : brandymcguinness :
  6. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  7. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  8. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  9. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  10. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  11. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  12. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  13. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  14. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  15. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  16. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  17. news@dinajpur24.com : nalam :
  18. marianne@e.linklist.club : noblestepp6504 :
  19. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  20. armandowray@freundin.ru : normamedlock :
  21. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  22. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  23. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  24. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  25. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  26. jcsuave@yahoo.com : vaniabarkley :
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫৪ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

দিনাজপুর- বিরল স্থলবন্দর সড়কে নিন্মমানের কাজের অভিযোগ

  • আপডেট সময় : শুক্রবার, ৬ মে, ২০১৬
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম)  দিনাজপুরের বিরল কাঞ্চনমোড় হতে বিরল স্থলব›ন্দর পর্যন্ত ১৮ কিলোমিটার সড়ক ২৪ ফুট বর্ধিতকরণ, সেতু ও কালভার্ট নির্মাণ কাজে নিম্নমানের রড,  ইট, বালি ও পাথর ব্যবহারের অভিযোগ উঠেছে।  এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার আমাদের প্রতিবেদক সরেজমিনে গেলে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি কিংবা সড়ক ও জনপদ (সওজ) এর প্রকৌশলী ও কার্য-সহকারীদের প্রকল্প এলাকায় কাউকে পাওয়া যায়নি। প্রকল্প এলাকায় সড়ক ও জনপদের কাউকে না পেয়ে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে দুপুর পৌনে ১ টায় মুঠোফোনে যোগাযোগ করে এ বিষয় জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে বলেন এক ঘন্টার মধ্যে প্রকল্প এলাকায় সহকারী প্রকৌশলী উপস্থিত হবে। কিন্তু দুপুর বারোটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত প্রকল্প এলাকায় সওজ এর কোন কর্মকর্তা হাজির হয়নি। পাওয়া যায়নি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিকে। বিরল কাঞ্চন মোড় হতে মাড়পুকুর এমএম ফিলিং স্টেশন পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়ক পাকাকরণসহ বর্ধিতকরণ কাজ চলছে। এলাকাবাসিরা জানান, পাবনার ধ্রুব কন্সট্রাকশন ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করছেন। কালর্ভাটগুলি রাতের আধারে নিম্নমানের সামগ্রী দিয়ে ঢালাই করা হচ্ছে। দিনের বেলায় একটিও কালর্ভাট ঢালাইয়ের কাজ করা হয়নি। কাজের গুণগতমান নিয়ে তাই প্রশ্ন উঠেছে। এলাকাবাসি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকল্প ম্যানেজার হেলাল এর নিকট কাজের সিডিউল (স্টিমেট) দেখতে চাইলে তাঁর নিকট নেই বলে জানান। এলাকাবাসি অভিযোগ করে সাংবাদিকদের জানান, প্রকল্প এলাকায় প্রকল্পের যাবতীয় তথ্যসম্বলিত নোটিশ বোর্ড রাখার নিয়ম থাকলেও শুধুমাত্র সড়ক ও জনপদ বিভাগ এবং সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম ঠিকানা ছাড়া আর কিছুই উল্লেখ করা হয়নি বোর্ডে।
দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ সুত্রে জানা গেছে, দিনাজপুর সদর হতে বিরল স্থলবন্দর পর্যন্ত ১৮ কিলোমিটার সড়ক বর্ধিতকরণ, ১ (এক) টি সেতু, ২৩ (তেইশ) টি কালভার্ট নির্মাণ ব্যায় একনেক সভায় অনুমোদন হয়। একনেকে অনুমোদনের পর ৫ (পাঁচ) টি প্যাকেজ করে এর মধ্যে ২ (দুই) টি প্যাকেজের দরপত্র আহ্বান করা হয়। এর মধ্যে প্যাকেজ নং ইজিপি-২৩(১)/আরএইচডি/এসিই/আরজেড/২০১৫-১৬, আইডি নং ৩৫৬৬৫ এর চুক্তিমূল্য ১১ কোটি ৪৮ লাখ ৬২ হাজার ৭৬০ টাকা ২৮ পয়সা। কাজ শুরুর তারিখ ১৭ ডিসেম্বর/১৫ হতে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন নিম্মমানের সামগ্রী ব্যবহার করে এর কাজ দ্রুতগতিতে এগিয়ে নিতে থাকে। সড়কের কাজ শুরু হতে দেখে এলাকাবাসি বিরল স্থলবন্দর বাস্তবায়নের স্বপ্ন দেখতে শুরু করেন। কয়েকদিন যাবৎ কোন কর্মকর্তাকে না পেয়ে অবশেষে শুক্রবার দুপুরে দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী মমিনুর রশীদকে সড়কের বানিয়াপাড়া নামক স্থানে পেয়ে সিডিউল দেখতে চাইলে তিনি কোন সিডিউল দেখাতে পারেননি। -আতিউর রহমান

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর