সৈয়দ জাহাঙ্গীর আলম

সিনিয়র স্টাফ রিপোর্টার, মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম)  দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারী ফলাফলে তৃতীয়বারের মত বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। ৪৯টি কেন্দ্রের মধ্যে সবক’টি কেন্দ্রেই তিনি বিজয়ী হয়েছেন।
সৈয়দ জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪৪ হাজার ৯৩৪ ভোট ও রাশেদ পারভেজ পেয়েছেন পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট। সৈয়দ জাহাঙ্গীর আলম ২০ হাজার ৭০৮ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন। দিনাজপুর পৌরসভার দেড়শ’ বছরের বেশী সময়ের ইতিহাসে এই প্রথমবারের মত কোন মেয়র পর পর তিনবার বিপুল ভোটে নির্বাচিত হলেন। দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক দিনাজপুর২৪.কমকে জানান, দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারী ফলাফলে ৪৪ হাজার ৯৩৪ ভোট পেয়ে বিএনপির ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট।
শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দিনাজপুর পৌরসভা নির্বাচনে গ্রহণ অনুষ্ঠিত হয়। গননা শেষে শনিবার রাত সাড়ে ৮টায় জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক বেসরকারী এই ফলাফল ঘোষণা করেন। তিনি আরো জানান, এবারে দিনাজপুর পৌরসভার মোট ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন ভোটারের মধ্যে ৭৪ হাজার ৮৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ১১৮৯টি ভোট বাতিল হয়েছে এবং মোট বৈধ ভোটের সংখ্যা ৭৩ হাজার ৬৬৪টি।
ফলাফল পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় সৈয়দ জাহাঙ্গীর আলম তাঁকে তৃতীয়বার মেয়র পদে নির্বাচিত করায় দিনাজপুরসহ দেশবাসির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ সময় তিনি পৌরবাসির সার্বিক সহযোগিতা ও তাঁর জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। এদিকে সৈয়দ জাহাঙ্গীর আলমের নির্বাচনী এজেন্ট ও জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ লতিফুল ইসলাম লিপন জানান, দিনাজপুর পৌরসভার ৪৯টি কেন্দ্রের মধ্যে সবক’টি কেন্দ্রেই বিএনপির ধাসের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম বিজয়ী হয়েছেন।