মোঃ মিজানুর রহমান মিজান, (দিনাজপুর২৪.কম) মাতাসাগরস্থ দিনাজপুর পৌরসভার ময়লা-গাড্ডার জমি কতিপয় ভূমিদস্যুদের অবৈধ দখলের অপচেষ্টার প্রতিবাদে দিনাজপুর মাতাসাগর ময়লা গাড্ডা জমি রক্ষা কমিটি আয়োজিত পথসভায় বক্তারা বলেছেন, শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও পৌরসভার ময়লা-গাড্ডার জমি দখলের ষড়যন্ত্র প্রতিহত করা হবে। পৌরসভার এক ইঞ্চি মাটি নিয়ে কোন ষড়যন্ত্র করতে দেয়া হবে না। ইয়াসমিন আন্দোলনের ইতিহাস টেনে ধরে বক্তারা বলেন, দিনাজপুরবাসী শান্তিপ্রিয় হলেও অন্যায়ের কাছে মাথা নত করে না, ইয়াসমিল আন্দোলন তার জলন্ত প্রমান। ভূমিদস্যুরা স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনীকে ম্যানেজ করে তারা ময়লা-গাড্ডার জমি দখল করেছে। তা না হলে ময়লা-গাড্ডা আন্দোলনের সময় যে মামলা দায়ের হলো-তাতে ভূমিদস্যুদের আসামী না করে আসামী করা হলো আমাদের আন্দোলনকারীদের। এটা তাদের নীল নকশারই অংশ। এ অবস্থা চলতে পারে না। সময় থাকতে সঠিক ব্যবস্থা না নিলে জনগণ ফুঁসে উঠলে প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনীর পক্ষে তাদের সামাল দেয়া সম্ভব হবে না মর্মে হুশিয়ারী দেন বক্তারা।
গত ২২ এপ্রিল শুক্রবার কোতয়ালী থানার সামনে আয়োজিত ওই পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরিক উদ্যোগ’র সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আবুল কালাম আজাদ। দিনাজপুর পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, দিনাজপুর মাতাসাগর ময়লা গাড্ডা জমি রক্ষা কমিটি সদস্য সচিব এ্যাড. মেহেরুল ইসলাম, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহম্মেদ শফি রুবেল, সদস্য ও জেলা জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মাসুদ, জাগপা নেতা অরুন প্রমূখ।
সভায় বক্তারা আরো বলেন, ভূমিদস্যুদের হাত থেকে পৌরসভার এই সম্পদ উদ্ধার করা দিনাজপুরবাসীর নৈতিক কর্তব্য। যৌক্তিক এ আন্দোলন থেকে কারও দূরে থাকার অবকাশ নেই। যার যার রাজনীতি তার তার থাকবে। কিন্তু দিনাজপুরবাসী হিসেবে সবাইকে পৌর সম্পদ রক্ষায় একযোগে কাজ করতে হবে।