(দিনাজপুর২৪.কম) বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনটি নব নির্মিত ব্রড গেজ লাইন দিয়ে পরীক্ষামূলকভাবে দিনাজপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। একইভাবে আজ শুক্রবার সকাল ৭টা ৪০ মিনিটে আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।
দিনাজপুর রেলওয়ে সুত্রে জানা গেছে আজ শুক্রবার সকাল ১০টায় আন্তঃনগর একতা এবং রাত ৮টায় আন্তঃনগর দ্রুতযান ট্রেন দুটি ব্রড গেজ লাইন দিয়ে ঢাকা কমলাপুর রেল ষ্টেশন থেকে আনুষ্ঠানিকভাবে দিনাজপুরের উদ্দেশ্যে যাত্রা করবে। একতা এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে এবং দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি শনিবার ভোর ৪টা ৪৫ মিনিটে দিনাজপুর রেল স্টেশনে পৌছাবে।
দিনাজপুর চিরিরবন্দর স্টেশনের স্টেশন মাস্টার মো. শহিদুল ইসলাম জানান, দেশের বিভিন্ন ব্রডগেজ রেল পথে চলাচলকারী তিনটি ট্রেনের মোট ২০টি কোচ নিয়ে আপাততঃ দিনাজপুর-ঢাকা পথে একতা ও দ্রুতযান ট্রেন দুটি চলাচল করবে। পরবর্তীতে ট্রেন দুটিতে নতুন কোচ যুক্ত করা হবে বলে তিনি জানান।
দিনাজপুর থেকে ঢাকা পর্যন্ত ব্রডগেজ লাইনে সুপরিসর ট্রেন চলাচল শুরু হওয়ায় প্রতিক্রিয়া জানাতে দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম দিনাজপুরের সাংবাদিকদের বলেন, তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় দিনাজপুর থেকে ঢাকা নবনির্মিত ব্রড গেজ লাইন দিয়ে নতুন সুপরিসর দুটি ট্রেন চালু হওয়ার মধ্য দিয়ে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের মানুষের বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া একটি প্রতিশ্রুতি পূরণ হল। এর ফলে দিনাজপুরসহ সমগ্র উত্তরাঞ্চলের মানুষের রেল পথে ভ্রমন নিরাপদ ও আরামদায়ক হবে। তিনি বলেন, খুব শিঘ্রই ট্রেন দুটিতে সম্পূর্ণ নতুন কোচ সংযোজন হবে এবং দুটি ট্রেনই পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত চলাচল করবে বলে আশা প্রকাশ করেন। এর জন্য তিনি বলে মাননীয় প্রধানমন্ত্রী ও রেল মন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান ও ধন্যবাদ জানান।