(দিনাজপুর২৪.কম)  মহাসড়কে ভটভটি, ইজিবাইক চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে দিনাজপুর জেলা ভটভটি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে জেলা প্রশাসক ও জেলা পরিষদের প্রশাসক এর নিকট স্বারকলিপি প্রদান করেছে।  সোমবার দিনাজপুর জেলা ভটভটি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে সংগঠনের সভাপতি সাকিল হাসান সোহেল ও সা. সম্পাদক মুসফিকুর রহমান বাবুর নেতৃত্বে জেলা প্রশাসক মীর খায়রুল আলম এবং জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরীর নিকট উক্ত স্বারকলিপি প্রদান করা হয়।  এসময় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও জেলা শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন মুন্নাসহ বাংলাদেশ অটো রিক্সা শ্রমিকলীগ জেলা শাখার সভাপতি আইয়াজ নবী জুয়েল, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন এবং বাংলাদেশ অটোরিক্সা শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা শাখার সভাপতি আমজাদ, সা. সম্পাদক সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।
স্বারকলিপিতে পরিষদের সভাপতি সাকিল হাসান সোহেল জানান, মহাড়কে ভটভটি, ইজিবাইক চলাচল বন্ধের সিদ্ধান্ত যোগাযোগ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারির জন্য আজ দিনাজপুরে প্রায় এক লক্ষ শ্রমিক মানবেতর জীবন যাপন অতিবাহিত করছে। মহাসড়কের পাশে বিভিন্ন রাইস মিল ও ভারি শিল্প কারখানা থাকাতে মালামাল বহনে বাধ্য হয়ে মহাসড়ক আমাদের ব্যবহার করতে হয়।
স্বারকলিপিতে আরও উল্লেখ করা হয়, সারাদেশে বিভিন্ন সময়ে বিরোধী দলের ডাকা অন্যায় হরতাল অবরোধে যখন অন্য সকল যানবাহন বন্ধ ছিলো, তখন ভটভটি ইজিবাইকের শ্রমিকরা নিজের জীবনের মায়া ত্যাগ করে সরকারের সমর্থনে রাজপথ সচল রেখেছিলো। সংগঠনের সকল মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দরা সরকারের উক্ত সিদ্ধান্ত দ্রুত বাতিল করে কর্মসংস্থানের বিকল্প ব্যবস্থা ও মহাসড়কের পার্শ্ব রাস্তা তৈরি করে দিনাজপুর জেলার ভটভটি ও ইজিবাইক শ্রমিকদের পরিবার বাঁচাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছে লিখিত স্বারকলিপিতে।