স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা মুকুর চৌধুরী মারা গেছেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল (৪৮) বছর। তিনি স্ত্রী দুই বছরের শিশুপুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ঈদের দিন বৃহস্পতিবার (৭ জুলাই) রাতে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। শুক্রবার তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। পরে বিকেল ৪টায় এয়ার এ্যাম্বুলেন্সযোগে ঢাকায় পৌঁছার পর হাসপাতালে  নেয়ার পথে রাস্তার তার মৃত্যু হয়। শুক্রবার (৮ জুলাই) বিকেল ৬টায় দিনাজপুর হতে হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়ার পর তার মৃত্যু হয়
শনিবার বেলা ২টায় দিনাজপুর জিলা স্কুল মাঠে মুকুর চৌধুরীর প্রথম জানাযা ও বাদ আছর চিরিরবন্দর উপজেলার ৯নং ভিয়াইল ইউনিয়নের খেরকেটি গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হবে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ বিএনপি নেতৃবৃন্দ জানাযায় উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
বিভিন্ন মহলের শোক
মুকুর চৌধুরীর মৃত্যুতে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান শোক প্রকাশ করেছেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা এিনপির সভাপতি আলহাজ্ব লুৎফর রহমান মিন্টু, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজিনা ইসলাম, সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহম্মেদ, খালেক্জ্জুামান বাবু, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চিরিরবন্দর উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও পার্বতীপুর উপজেলা বিএনপির সভাপতি এজেডএম রেজওয়ানুল হক, পার্বতীপুর পৌরসভার মেয়র  আলহাজ্ব এজেডএম মিনহাজুল হক, দিনাজপুর পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সামসুজ্জামান চৌধুরী খোকা, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক মুরাদ আহম্মেদ, দপ্তর সম্পাদক বাবু চৌধুরী, বিরল উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক মিজানুর রহমান, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি , সাধারণ সম্পাদক প্রভাষক মঞ্জুরুল ইসলাম, কাহারোল উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, কাহারোল উপজেলা চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন, বিরল উপজেলা চেয়ারম্যান আ ন ম বজলুর রশিদ কালু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সদস্য ও পৌর কমিটির আহবায়ক বখতিয়ার আহমেদ কচিসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, কৃষকদল, শ্রমিকদল, মুক্তিযোদ্ধা দল, তাঁতীদলসহ সকল অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক শোকবার্তায়শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।
জেলা বিএনপির ৩ দিনের কর্মসূচী ঘোষণা
এদিকে মুকুর চৌধুরীর মৃত্যুতে জেলা বিএনপি শনিবার সকাল থেকে ৩ দিনের শোক ঘোষণা করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে দলীয় কার্যালয়ে কুরআনখানি, কালো ব্যাচ ধারণ, দোয়া ও মুনাজাত।