(দিনাজপুর২৪.কম) জেলা তথ্য অফিস ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর যৌথ উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় ১০ আগস্ট ২০১৬ বুধবার হাকিমপুর ডিগ্রী কলেজ ও ঘোড়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উভয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, দিনাজপুর মোঃ গোলাম রাব্বী। আলোচনা সভার পূর্বে মাদক ও জঙ্গীবাদ বিরোধী চলচিত্র প্রদর্শন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ বজলুর রশীদের সভাপতিত্বে ১০ আগস্ট ২০১৬ দুপুর ১২ টায় হাকিমপুর ডিগ্রী কলেজে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান, সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, সহকারি পরিচালক জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় মোহাম্মদ শহিদুল মান্নাফ কবীর এবং হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুস সবুর এবং হাকিমপুর ডিগ্রী কলেজের শিক্ষক নূরুন্নবী চৌধুরী।

একই দিন বিকাল ৩টায় ঘোড়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোখছানা বেগম এর সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ৩নং পালশা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন ও রুশিনা সরেন, সহকারি পরিচালক জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়  মোহাম্মদ শহিদুল মান্নাফ কবীর, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নূরুজ্জামান চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ শামীম হোসেন চৌধূরী, সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন। সভা শেষে একটি র‌্যালী ঘোড়াঘাট উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম রাব্বী বলেন- জঙ্গীবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। জঙ্গীবাদ প্রতিরোধে অভিভাবকদের নিজ নিজ সন্তানকে সময় দিতে হবে এবং সন্তান কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে, তার খোঁজ রাখতে হবে। তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে ধর্ম, বর্ণ বয়স, লিঙ্গ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে ভুমিকা রাখার আহবান জানান।

হাকিমপুর ও ঘোড়াঘাটে আয়োজিত আলোচনা  সভায় ১৫ আগষ্ট জাতির জনকের শাহাদৎ বার্ষিকী স্মরনে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধে সকলকে শপথবাক্য পাঠ করানো হয়।