নূর ইসলাম নয়ন/এম.এ.সালাম/চন্দন (দিনাজপুর২৪.কম) গত ১৯ অক্টোবর শনিবার দিনাজপুর গোসাইপুর এলাকায় শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ে দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন রেজিঃ রাজ-২৪৫ এর ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অধীনে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন কমিটির আহবায়ক ছিলেন এ্যাডভোকেট মোঃ গোলাম ফারুক এর লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন এর বিজয়ীদের নির্বাচনী ফলাফল সরকারীভাবে প্রকাশ করেছেন।
নির্বাচনে মোট ৪২১৫ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ৩১৫৮ জন শ্রমিক। নির্বাচনে মোট ১৯ টি পদে ৭৪ জন প্রার্থী অংশগ্রহণ করে। ভোট গ্রহণ শেষে ১৯ অক্টোবর রাত ৯.০০ টা থেকে ২০ অক্টোবর রাত ৮.০০ টা পর্যন্ত ভোট গণনা সম্পন্ন করার পর নির্বাচন পরিচালনা কমিটির সরকারী ফলাফলের ভিত্তিতে জানা যায় যে, ২৪৫ এর নির্বাচনের সভাপতি মোঃ আলতাফ হোসেন চেয়ার প্রতীক নিয়ে মোট ১৮৯৯ টি ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি মোঃ রুহুল আমিন (ধলু) বটগাছ প্রতীক নিয়ে পান ১০০৩ ভোট। সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ সাদাকাতুল বারী সাদা গোলাপ ফুল প্রতীকে মোট ১৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী মোঃ মানিকুল ইসলাম মানিক পানি জাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ৭৫৭ ভোট। সহ-সভাপতি মোঃ আনারুল হক স্টিয়ারিং প্রতীক নিয়ে ৯৮৯ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন হাতী প্রতীকে ১১৮২ ভোট, সহ-সাধারণ সম্পাদক এ.কে.এম খালেক ইকবাল বিপ্লব হরিণ প্রতীকে ১০৫৯ ভোট, সাংগঠনিক সম্পাদক মোঃ শরিফ উদ্দীন টিউবয়েল প্রতীকে ১৫৩০ ভোট, অর্থ সম্পাদক খন্দকার নাঈম উদ্দীন, আনারস প্রতীকে ৮১২ ভোট, দপ্তর সম্পাদক পদে মোঃ আব্দুর রউফ বাচ্চু দোয়াত কলম প্রতীকে ১৫৩৪, সড়ক সম্পাদক পদে মোঃ মিষ্টার আলী ঘোড়া প্রতীকে ১৪৮৯ ভোট, সহ-সড়ক সম্পাদক পদে মোঃ শরিফুল ইসলাম জেগ প্রতীকে ৯৭৪ ভোট, প্রচার ও ক্রীড়া সম্পাদক পদে মোঃ বছির উদ্দীন বালতী প্রতিকে ৯২১ ভোট, শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক পদে মোঃ সাইদুর রহমান স্বাধীন পতাকা প্রতীকে ১১০৩ ভোট পেয়ে সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও ৬ জন কার্যকরী সদস্যদের মধ্যে মোঃ রফিকুল ইসলাম ৭৫৪, মিজানুর রহমান ৮৫৯, মোঃ ইসমাল হোসেন ৬৬৭, মোঃ ইয়ারব আলী ৯৯২, মোঃ আলতাফ হোসেন ৬৮৯ এবং মোঃ রেজাউল ইসলাম রাজা ৯৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ সাদাকাতুল বারী সাদার সাথে কথা বললে তারা জানান নির্বাচনে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির সদস্যদের অভিজ্ঞতার ক্রুটি থাকায় নির্বাচন গ্রহণ এবং সম্পন্ন করতে শ্রমিকদের দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়েছে তার জন্য আমরা শ্রমিক ভাইদের কাছে আন্তরিক ভাবে দুঃখিত। এ ছাড়াও তারা বলেন, শ্রমিক ভাইয়েরা শত কষ্টের মধ্যেও দাঁড়িয়ে থেকে নিজ নিজ ভোট প্রদান করেছেন এবং ভোট সম্পূর্ণ নিরপেক্ষ হয়েছে। শ্রমিকদের ভালোবাসা, শ্রম আর মূল্যায়নের ফলেই আজকে আমাদের এই বিজয়।