(দিনাজপুর২৪.কম) দিনাজপুর প্রেসক্লাব কালিতলায় দ্বি-বার্ষিক নির্বাচনে কার্যকরী পরিষদের ১৫টি পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় কাশী কুমার দাস ঝন্টু এবং সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জিন্নাত হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি।
গতকাল রোববার মনোনয়নপত্র দাখিলের দিনে উৎসব মুখর পরিবেশে সদস্যরা দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্সে এসে নির্বাচন পরিচালনা কমিটির কাছে মনোনয়নপত্র জমা দেন। বিকেল ৫ টা থেকে ৬ টা পর্যন্ত একটানা এক ঘন্টা মনোনয়নপত্র গ্রহণ করা হয়।
দিনাজপুর প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ্যাড. আশফাক আহমেদ জানান, মোট ১৫টি পদে মোট ৩৪ জন মনোনয়ন পত্র জমা হয়েছে।
সভাপতি ১টি পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন-বর্তমান সভাপতি স্বরূপ বকসী বাচ্চু ও সাবেক সভাপতি চিত্ত ঘোষ। সহ-সভাপতি ২টি পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন-আবু বকর সিদ্দিক, কংকন কর্মকার, গৌরী শংকর রায়, আজহারুল আজাদ জুয়েল ও শাহ্ আলম শাহী। সাধারণ সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সুব্রত মজুমদার ডলার ও মোফাচ্ছেরুল রাশেদ। সহ-সাধারণ সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান সহ সাধারণ সম্পাদক রতন সিং, মো. খাদেমুল ইসলাম ও শাহ্ আলম শাহী। কোষাধ্যক্ষ ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল, আবুল কাসেম ও বিপুল সরকার সানী। সাহিত্য ও পাঠাগার সম্পাদক ১টি পদে ১জন। তিনি হলেন-বর্তমান সাহিত্য পাঠাগার সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত)। ক্রীড়া সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান ক্রীড়া সম্পাদক বেলাল উদ্দিন সিকদার, আব্দুর রাজ্জাক ও আনিস হোসেন দুলাল। সাংস্কৃতিক সম্পাদক ১টি পদে মনোনয়নপত্র জমা দেন ১ জন। তিনি হলেন- বর্তমান সাংস্কৃতিক সম্পাদক জিন্নাত হোসেন (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত)। দপ্তর সম্পাদক ১টি পদে মনোনয়নপত্র জমা দেন ২ জন। এরা হলেন-রিয়াজুল ইসলাম ও আব্দুর রাজ্জাক। তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক ১টি পদে ২ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন বর্তমান তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক কৌশিক বোস ও আনিস হোসেন দুলাল। সদস্য ৪টি পদে মনোনয়নপত্র জমা দেন ৯ জন। এরা হলেন-মুকুল চট্টোপাধ্যায় (বর্তমান সদস্য), শাহ আলম শাহী (বর্তমান সদস্য), শাহরিয়ার শহীদ মাহবুব হিরু, ইদ্রিস আলী, ইফতেখার আহমেদ পান্না, রিয়াজুল ইসলাম, মাসুদ রেজা হাই, আনিস হোসেন দুলাল এবং আসাদুল্লাহ সরকার।
২১ মার্চ রোববার দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে কার্যকরী পরিষদের মনোনয়নপত্র দাখিল এবং মনোনয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারিত ছিল। ১৫টি পদে দাখিলকৃত ৩৪ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করেন এবং সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় কাশী কুমার দাস ঝন্টু এবং সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জিন্নাত হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ্যাড. আশফাক আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য শ্রী অশোক কুন্ডু ও সুলতান কামাল উদ্দিন বাচ্চু।
আগামী ২৫ মার্চ বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২ এপ্রিল শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। -প্রেস বিজ্ঞপ্তি