জিন্নাত হোসেন (দিনাজপুর২৪.কম) দিনাজপুর শহরের অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের এসএসসি-২০২০ পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২৭ জানুয়ারী সোমবার শহরের ফকিরপাড়াস্থ দিনাজপুর শহরের অ্যাডভান্স প্রাইভেট সেন্টার মিলনায়তনে এসএসসি-২০২০ পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের পরিচালক মোঃ শাহিদুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নয়নে নৈতিক শিক্ষায় শিক্ষত হতে হবে। প্রাতিষ্ঠানিক শিক্ষা ও নৈতিকতা একে অপরের পরিপূরক। বড় বড় মনীষীর জীবনী পাঠ করলে দেখা যায়, তাদের জীবনগড়ার ক্ষেত্রে নৈতিকতা বিশাল অবদান রেখেছে। নেপোলিয়ান বলেছিলেন, ‘আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দেব।’ কিন্তু বর্তমান সময়ের শিক্ষিত মা পাওয়া গেলেও নৈতিক শিক্ষায় শিক্ষিত সন্তানের খুব অভাব! অথচ উন্নত দেশ গড়তে হলে প্রয়োজন উন্নত জাতি। আর উন্নত জাতি গড়ে তোলার জন্য প্রয়োজন প্রাতিষ্ঠানিক সুশিক্ষা ও নৈতিক শিক্ষায় শিক্ষিত মূল্যবোধ সম্পন্ন তরুণসমাজ।
বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের সহকারী পরিচালক মোঃ উসমান গণির সঞ্চালনায় সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাইভেট স্টেট কলেজ এর পরিচালক মোঃ তোফাজ্জল হোসেন, অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক জুয়েল বাবু, এসএসসি পরীক্ষার্থী শুভেচ্ছা ইসলাম, আবু হাসান নুর, আফরিন মৌ, গৌরব রায়, নাদিয়া ইসলাম নেহা প্রমুখ। সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী শুভেচ্ছা ইসলামকে অ্যাডভান্স স্টার হওয়ায় তাকে একটি ল্যাপটপ প্রদান করা হয়। এছাড়াও মানবিক বিভাগে প্রথম হওয়ায় সাহিনুর তন্নিকে স্মার্ট ফোন, বাণিজ্য বিভাগে প্রথম হওয়ায় মনিরা জান্নাতকে স্মার্ট ফোন এবং বিজ্ঞান বিভাগে প্রথম হওয়ায় আবু হাসান নুরকে স্মার্ট ফোন প্রদান করা হয় এছাড়াও সেরা ২০ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই দোয়া মাহফিল পরিচানা করেন ফকিরপাড়া জামে মসজিদের ঈমাম।