জিন্নাত হোসেন (দিনাজপুর২৪.কম) দিনাজপুর হাউজিং এস্টেটের ক্ষতিগ্রস্থ ও ভোগদখলে থাকা ভুমিহীন পরিবারগুলোকে প্লট স্থায়ীভাবে বরাদ্দ দেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
৫ ফ্ব্রেুয়ারী সোমবার সকাল ১১ টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচী শেষে রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
প্রায় ৩ শতাধিক এলাকাবাসীর অংশগ্রহনে মানববন্ধন কর্মসূচী চলাকালে বলা হয়, সরকার হাউজিং এস্টেটের জায়গা অধিগ্রহণ করার সময় বলেছিল ক্ষতিগ্রস্থদের অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেয়া হবে। বর্তমানে হাউজিং কর্তৃপক্ষ প্লটগুলো বরাদ্দ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রদান করেছে। কিন্তু সেখানে অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেয়ার কোন নির্দেশনা নেই। এসব প্লট বরাদ্দ প্রদান করা হলে ক্ষতিগ্রস্থ ভুমিহীন পরিবারগুলোর মাথা গোজার ঠাই উঠে যাওয়ায় পরিবারের সদস্যদেরকে নিয়ে রাস্তায় গিয়ে দাড়াতে হবে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। এ সময় এলাকাবাসীর পক্ষে শফিকুল ইসলাম, মারুফা বেগম, আসলাম আলী বাবলা, নয়ন, তরিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।