-দিনাজপুর শহরের ব্যস্ততম এলাকা লিলিমোড়, বাহাদুর বাজার, স্টেশন রোডের চিত্র।

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) আজ শনিবার দিনাজপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। সকাল ১১টায় নিমিষেই শহর ফাঁকা হয়ে গেছে। করোনা ভাইরাসের সংক্রমনের হাত থেকে রেহাই পাওয়ার জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও জনসাধারণ তা মানছিল না। পরে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা শহরের ব্যস্ততম এলাকা মডার্ণমোড়, লিলিমোড়, বাহাদুর বাজার, স্টেশন রোড সহ শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিলে দোকানপাট বন্ধ হয়ে যায়। অযথা যারা শহরে মটর সাইকেল যোগে বেড়াতে বের হয়েছিলেন তারা দ্রুত ঐ এলাকা থেকে পালিয়ে যায়।
গত ৩ দিন ধরে অত্র বাজার এবং রাস্তাগুলোতে ব্যাপক লোক সমাগম লেগেই ছিল। এদিকে স্থানীয় জেলা প্রশাসন এবং র‌্যাব-১৩ এবং কোতয়ালী পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। শহরের বিভিন্ন পয়েন্টে ম্যাজিস্ট্রেট নিজেই মাইকিং করে সকল জনগণকে হোম কোয়ারেন্টাইনে যেতে বলেন। অপরদিকে প্রাইভেট কার, মটরসাইকেল আরোহীদের অযথা বাড়ি থেকে বের হওয়া এবং মাথায় হেলমেট না থাকার কারণে ভ্রামামান আদালত জরিমানা করেছে। সরকার ঘোষিত নির্ধারিত সময়ে দোকান বন্ধ রাখতে বললেও দোকান খোলা রাখার অপরাধে কিছু ব্যবসায়ী এবং চা দোকানীকে জরিমানা করা হয়।
বাংলাদেশ সেনাবাহিনী ও জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে চমৎকার দায়িত্ব পালন করায় দিনাজপুরবাসী ধন্যবাদ জ্ঞাপন করেছেন।