(দিনাজপুর২৪.কম) দিনাজপুর থেকে প্রকাশিত দৈনিক স্বর্ণ সকাল পত্রিকার সম্পাদক, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও দিনাজপুর প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক কাজী তাজ-উল-শামস প্রিন্স’র জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। জানাজা শেষে তাঁকে ফরিদপুর গোরস্থানে দাফন করা হয়েছে।
বুধকার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কালেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন তিনি। (ইন্না লিল্লা…… ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৫০ বছর। তিনি পিতা-মাতা, স্ত্রী, ২ ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
বুধবার বেলা ১টায় মরহুমের প্রথম জানাজার নামাজ নিমতলাস্থ দিনাজপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মুিন্সপাড়া পুরাতন জামে মসজিদের ইমাম মাওলানা মাহমুদ হাসান। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহলে শোক প্রকাশ করা হয়েছে।
প্রথম জানাজার নামাজে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান লুলু, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ কুমার, সহ-সভাপতি নুরুল হুদা দুলাল, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, কালিতলা প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসি বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও মরহুমের ঘনিষ্টজনরা অংশগ্রহণ করেন।
মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ বাদ জোহর বেলা ২টায় উপশহরস্থ তফিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মরহুমের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ সর্বস্তরের মুসল্লিবৃন্দ অংশগ্রহণ করেন। দ্বিতীয় জানাজা শেষে মরহুমের লাশ ফরিদপুর গোরস্থানে দাফন করা হয়।
এদিকে দুপুরে মরুহমের লাশ নিদমতলাস্থ দিনাজপুর প্রেসক্লাবে এসে পৌঁছলে প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান লুলু, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ কুমার’র নেতৃত্বে প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকবৃন্দ, কালিতলা প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসি বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল’র নেতৃত্বে অন্যান্য সাংবাদিকবৃন্দ মরহুমের কফিনে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান।