স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও পাটোয়ারী বিজনেস হাউজের স্বত্বাধিকারী আলহাজ্ব আবুল হোসেন পাটোয়ারী ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৫ ছেলে, নাতী-নাতনী, অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৫ টায় তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালে ইন্তিকাল করেন। বৃহস্পতিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগ থেকে উন্নত চিকিৎসার জন্য হ্যালিকপ্টারযোগে তাঁকে ঢাকায় নেয়া হয়েছিল। সেখানে নেয়ার পর তিনি মারা যান।২৮ এপ্রিল শনিবার বাদ জোহর দুপুর ২টায় দিনাজপুর গোর-এ-শহীদ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মরহুম আবুল হোসেন পাটোয়ারীর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে তাঁর পারিবারিক সূত্র জানিয়েছে। মরহুমের লাশ দিনাজপুর ডায়াবেটিস হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।
মরহুম আবুল হোসেন পাটোয়ারী দিনাজপুরের একজন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, ক্রীড়া সংগঠক, ধার্মিক মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তিনি দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, সিরাজুম মুনিরা এতিমখানা, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, দিনাজপুর ট্রাক মালিক গ্রুপ, অরবিন্দু শিশু হাসপাতালসহ বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
তিনি মসজিদ, মাদরাসা, এতিমখানা, স্কুল, কলেজের পরিচালনা পর্ষদের, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে, ক্রীড়াঙ্গনে নিবিড়ভাবে জড়িত ছিলেন ও পৃষ্ঠপোষকতা করেছেন। এছাড়া গরীব-দুঃখী ও অসহায় মানুষকে তিনি সহায়তা করেছেন। তাঁর মৃত্যুতে দিনাজপুর২৪.কম এর সম্পাদক এস.এন.আকাশ, দিনাজপুর২৪কম এর পরিবার এবং দিনাজপুরের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।