(দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত ৮২ জন শ্রমিকের পরিবারের সদস্যদের মাঝে ২৪ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে সুইহারীস্থ জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। অনুষ্ঠানে প্রত্যেক পরিবারকে ৩০ হাজার করে নগদ ২ লাখ ৬০ টাকা বিতরণ করা হয়।
এ সময় হুইপ ইকবালুর রহিম এমপি সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, দিনাজপুর সদর উপজেলা এখন বাংলাদেশের উন্নয়নের মডেল হিসেবে খ্যাতি লাভ করেছে। অতীত কোন সরকারের আমলে এ ধরনের উন্নয়ন হয়নি। আওয়ামী লীগ সরকারের ৯ বছরে দিনাজপুর সদরের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, গত ৯ বছরে সদর উপজেলায় প্রায় সাড়ে ১৩’শ কোটি টাকার উন্নয়ন করা হয়েছে। ৬৮ হাজার পরিবারে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। গ্রামের একটি রাস্তাও কাঁচা নেই। সকল মসজিদ-মন্দির ও ধর্মীয় উপাসনালয়ে আর্থিক অনুদান দিয়ে ব্যাপক উন্নয়ন করা হয়েছে। প্রতিটি শিক্ষাসহ সামাজিক প্রতিষ্ঠানগুলোকে আর্থিক সহযোগিতা দিয়ে উন্নয়ন ঘটানো হয়েছে। হুইপ ইকবালুর রহিম বলেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৩০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। বিশেষ করে হাসপাতালে ৪তলা থেকে ৬তলায় উন্নীতকরণ ও কলেজে একাডেমিক ভবন সম্প্রসারণসহ বিভিন্ন বিভাগের উন্নয়ন কাজ করা হচ্ছে। মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নতুন বহুতল ভবন তৈরীর জন্য নিজস্ব তহবিল থেকে অনুদান বাবদ ২৫ লাখ টাকার কথা স্বরণ করিয়ে শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, পুর্বের কোন সরকার শ্রমিক সংগঠনকে একসাথে এতো টাকা অনুদান দেয়নি, যা আওয়ামী লীগ সরকার দিয়েছে। তাই স্বীকার করতে হবে পরিবহন শ্রমিকদের জন্য বর্তমান আওয়ামী লীগ সরকার আশির্বাদস্বরূপ।
জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম রফিক’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বি ও অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. সাইফুর রাজ চৌধুরী।
অনুষ্ঠানে সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. ওয়াহেদুল আলম আর্টিষ্ট, পৌরসভার কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মো. তৈয়ব আলী, যুগ্ম সম্পাদক মো. এনামুল হক, সহ-সাধারণ সম্পাদক শেখ মো. বাদশা, সাংগঠনিক সম্পাদক উদয় চক্রবর্তী, সহ-সাংগঠনিক সম্পাদক দিলিপ সরকার পলু, অর্থ সম্পাদক মো. আব্দুস সামাদ আলী, দপ্তর সম্পাদক মো. রহিদুল ইসলাম রেজু, সকড় সম্পাদক শামসুল হক, সহ-সড়ক সম্পাদক সিরাজুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক মো. আলম, ক্রীড়া সম্পাদক মোশাররফ হোসেন, কার্যকরি সদস্য শাহীন, ফারুক, রুবেল, সিরাজ, মুন্না, বাদশাসহ অন্যান্য অতিথি ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।