মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) “মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে র‌্যালি ও আলোচনার মধ্য দিয়ে মানবাধিকার দিবস-২০১৯ পালিত হয়েছে।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) মানবাধিকার দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিন মিঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আাইসিটি) মো. সানিউল ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজ আলম প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “মানবাদিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা” এই প্রতিপাদ্য বিষয়টিকে যথাযথ মর্যাদার সাথে পালন করতে আমাদের তরুণদের ভূমিকা সবচেয়ে বেশী। তাই এই জেলায় যেসব তরুণ বিভিন্ন দপ্তরে বিভিন্ন কর্মের সাথে নিয়োজিত, তাদেরকে নিজ নিজ কর্তব্যস্থল থেকে মানবসেবায় নিজেদের কার্যক্রম নিষ্ঠার সাথে পরিচালনা করতে হবে। এমন কোন কার্যক্রম করবো না যেন সেই কাজে মানবাধিকার লঙ্ঘন হয়।