(দিনাজপুর২৪.কম) দিনাজপুর শহরের এক যুবককে পুড়িয়ে হত্যার ঘটনায় পুলিশ ২ যুবককে আটক করেছে। আদালত তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
আদালতের একটি সূত্রে প্রকাশ, রোববার দুপুরে আটক ২ যুবক দিনাজপুর শহরের পশ্চিম রামনগর মহল্লার তাজে ্আসলাম বাবুর পুত্র শফিকুল ইসলাম সুমন (২৮) ও লালবাগ মহল্লার মঞ্জুর রশিদের মোর্শেদুর রহমান রকি (২৯)কে পুলিশ দিনাজপুর সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হোসেনের আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক রিমান্ড শুনানি শেষে ওই ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  দিনাজপুর কোতয়ালী থানার এসআই ও এই চাঞ্চল্যকর মামলার তদন্ত কর্মকর্তা মতিউর রহমান জানান, গতকাল শনিবার রাতে শহরের রামনগর মোড়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠান এশিয়া টি স্টল থেকে সুমন (২৮)কে এবং শহরের লালবাগ মহল্লা থেকে রকি (২৯)কে আটক করা হয়। আটক ২ জনকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সাথে জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বিচারক ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আগামী ২১ সেপ্টেম্বর রিমান্ডে নিয়ে এসে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।
উল্লেখ্য যে, গত শুক্রবার রাতে শহরের রামনগর এলাকায় একটি ঝোপে মকলেসুর রহমান ধলা (২৮) নামে এক পানের দোকানদারকে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরিবারের অভিযোগ দোকানে বাকী ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। নিহত মকলেসুর রহমান ধলা রামনগর এলাকায় দুলু মিয়ার পুত্র। এ ব্যাপারে নিহতের বড় ভাই মকসেদ আলী বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। তবে মামলায় কারও নাম উল্লেখ না করলেও সুমন হত্যাকান্ডের সাথে জড়িত থাকতে পারে এমন দাবি করেন তিনি। এরপরে কথাবার্তায় অসংলগ্নতা থাকায় পুলিশ গতকাল শনিবার রাতে সুমনকে আটক করেন।