মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজপুরে মোটরসাইকেল চুরির সাথে জড়িত সংঘবদ্ধ দলের ১৩ সদস্য আটক করা হয়েছে। এ সময় চোরাইকৃত ২৭টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
সোমবার (২৯ মে)দুপুরে দিনাজপুর পুলিশ লাইনে সাংবাদিকদের সাথে এক প্রেস বিফিংয়ে পুলিশ সুপার মো. হামিদুল হক এ তথ্য জানান। পুলিশ সুপার আরো জানান, মোটরসাইকেল চুরি প্রতিরোধে পুলিশের পক্ষ থেকে একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। এই বিশেষ টিম ইতোমধ্যে মোটরসাইকেল চোরের সংঘবদ্ধ দলকে ছত্রভঙ্গ করে দিয়েছে।
পুলিশ সুপার জানান, দীর্ঘদিন ধরে গড়ে ওঠা মোটরসাইকেল চুরির চক্রটি দিনাজপুর, রংপুর, নীলফামারী, রাজশাহী, বগুড়াসহ উত্তরাঞ্চলে অপ্রতিরোধ্য  হয়ে উঠেছিল। দিনাজপুর থেকে চোরাইকৃত মোটরসাইকেল ক্ষণিকের মধ্যে হিলি দিয়ে ভারত ও দেশের বিভিন্ন স্থানে চলে যায়। মোটরসাইকেল চুরির এই চক্রের সাথে প্রায় শতাধিক অপরাধী  কাজ করছে বলে জানান পুলিশ সুপার।
জেলার চিরিরবন্দর, ফুলবাড়ী, হিলি-হাকিমপুরে বিশেষ অভিযান চালিয়ে মোটরসাইকেল চুরির সাথে জড়িত সন্দেহে ১৩জনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। আটককৃরা হলো- আনোয়ারুল (২৮), হাফিজুল (২১), বলিউড বাবু (২৭), ছোটন (৩১), মোস্তাফিজুর (২৭), সবুজ (২৬), মোস্তাকিম (৩০), রাশেদ (২৮), মোক্তার (২৭)। এছাড়া ৩টি মোটরসাইকেলসহ চোরাইকৃত মোটরসাইকেলের চেচিস ও ইঞ্জিন নাম্বার, টেম্পারিং, ভূয়া কাগজপত্র তৈরীর সাথে জড়িত সন্দেহে বাবু (৩১), কবীর (৩০) ও সাধনকে (৩৭) আটক করে পুলিশ।
আটককৃদের মধ্যে মোটরসাইকেল চুরি, ভূয়া কাগজপত্র তৈরী ও জালিয়াতির অভিযোগ এনে পৃথক ৩টি মামলা দায়রা করা হয়েছে। গ্রেফতারকৃতদের সাংবাদিকেদের সামনে হাজির করা হয়।
প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান (অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. কাজেম উদ্দীনসহ পুলিশের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।