-পুরনো ছবি

বিপুল সরকার সানি (দিনাজপুর২৪.কম) স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষ্যে দিনাজপুরে বিচার বিভাগ কর্তৃক আয়োজিত ভার্চুয়াল শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকালে শোকসভায় অংশগ্রহন করেন দিনাজপুরের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আনোয়ারুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. নুরুজ্জামান জাহানী, জিপি এ্যাড. নুরুল ইসলাম, পিপি এ্যাড. রবিউল ইসলাম রবি, স্পেশাল পিপি এ্যাড. শামসুর রহমান পারভেজ, অতিরিক্ত পিপি এ্যাড. সাইফুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাড. তৈয়বা বেগম, মুক্তিযুদ্ধের সংগঠক এ্যাড. আব্দুল লতিফ মিয়া, বিচারক হাসিব জামান, আয়েশা সিদ্দিকা, রাজু আহমেদ, রাশেদুল আমীন, গিয়াস উদ্দিন, মজনু মিয়াসহ বিচারক ও আইনজীবীরা অংশগ্রহন করেন।
এ সময় বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতা ও স্বাধীন বাংলাদেশের রূপকার। বাঙ্গালীর মুক্তির জন্য ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলনে তিনি নেতৃত্ব দেন। অনেক ত্যাগ ও তিতিক্ষার মধ্য দিয়ে গঠিত হয়েছে আজকের এই বাংলাদেশ। আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন প্রতিটি মানুষের হৃদয়ে চির অম্ললান হয়ে রবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। বঙ্গবন্ধু নিজেও আইনের ছাত্র ছিলেন একথা আইনজীবী ও বিচারকেরা স্মরন করেন।