1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  6. BorisDerham@join.dobunny.com : borisderham86 :
  7. self@unliwalk.biz : brandymcguinness :
  8. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  9. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  10. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  11. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  12. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  13. nikastratshologin@mail.ru : eltonmcphee741 :
  14. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  15. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  16. panasovichruslan@mail.ru : grovery008783152 :
  17. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  18. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  19. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  20. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  21. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  22. lupachewdmitrij1996@mail.ru : maisiemares7 :
  23. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  24. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  25. news@dinajpur24.com : nalam :
  26. marianne@e.linklist.club : noblestepp6504 :
  27. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  28. armandowray@freundin.ru : normamedlock :
  29. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  30. PorterMontes@mobile.marvsz.com : porteroru7912 :
  31. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  32. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  33. kileycarroll1665@m.bengira.com : sabinechampion :
  34. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  35. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  36. jcsuave@yahoo.com : vaniabarkley :
  37. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৯:৩০ পূর্বাহ্ন
ভর্তি বিজ্ঞপ্তি :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত "বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও অগ্রগতি কেন্দ্র" এর দিনাজপুর সহ সকল শাখায়  RMP, LMAFP. L.V.P,  Paramedical, D.M.A, Nursing, Dental পল্লী চিকিৎসক কোর্সে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তির শেষ তারিখ ২৫/১১/২০১৯ বিস্তারিত www.bttdc.org ওয়েব সাইটে দেখুন। প্রয়োজনে-০১৭১৫৪৬৪৫৫৯

দিনাজপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী ও কাউন্সিলকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

  • আপডেট সময় : বুধবার, ২৬ আগস্ট, ২০১৫
  • ০ বার পঠিত

মো. নুরুন্নবী বাবু দিনাজপুর (দিনাজপুর২৪.কম) বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী ও জেলা বিএনপির কাউন্সিলকে সামনে রেখে দিনাজপুর জেলা বিএনপির ব্যাপক প্রস্তুতি চলছে। প্রতিটি নেতাকর্মীর মধ্যে প্রতিষ্ঠা বার্ষিকী ও কাউন্সিলকে ঘিরে চলছে সাজো সাজো রব।  উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে চলছে প্রচার প্রচারনা। বিএনপি যেন আগের যৌবন ফিরে পেয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে।
৫ জানুয়ারী ভোটার বিহীন নির্বাচনের পর ২০ দলীয় ঐক্যজোটের ব্যাপক আন্দোলনে ক্ষমতাসীন দলের নির্দেশে পুলিশ বিএনপিসহ ২০ দলীয় ঐক্যজোটের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে এবং গণগ্রেফতার শুরু করে। হাজার হাজার নেতাকর্মী জেল হাজতে রয়েছে। হাজার হাজার নেতাকর্মী গ্রেফতার এড়ানোর জন্য পালিয়ে বেড়াচ্ছে। অনেকে জেল হাজত থেকে আদালতের মাধ্যমে জামিনে মুক্ত হয়ে দলীয় কর্মকান্ডে অংশ গ্রহন করেছে আবার কেউ কেউ নিরব দর্শকের ভুমিকা পালন করছে। পুলিশী দাপটে দলীয় কার্যালয় ছিল নেতাকর্মী শুন্য। ঝিমিয়ে পড়েছিল জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের কার্যক্রম। হঠাৎ করে আবার প্রানচঞ্চল্য ফিরে এসেছে জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, মহিলা দল, সেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে। কারণ অনুসন্ধান করে জানা যায়, এর কারন, কেন্দ্রীয় বিএনপি চিঠি দিয়েছে ৩০ সেপ্টেম্বরের মধ্যে জেলা বিএনপি ও সকল থানা এবং পৌর ও মহল্লা কমিটির কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি নির্বাচন সম্পন্ন করতে হবে। আর এই কারনেই এখন দিনাজপুরে প্রতিটি নেতাকর্মীর মাঝে উৎসাহ-উদ্দিপনা পরিলক্ষিত হচ্ছে। এই উৎসাহ-উদ্দিপনা শুধু জেলা শহরে নয় জেলা ১৩টি উপজেলা এবং প্রতিটি ইউনিয়ন ও প্রতিটি মহল্লায় মহল্লায়। সারা জেলায় এখন বিএনপি উৎসাহের হাওয়া বইছে। কারন তৃণমুল নেতাকর্মীরা নতুন নেতৃত্ব বেছে নিবে। শুরু হয়েছে বিগত আন্দোলনে কোন নেতার কি ভুমিকার ছিল। নেতাদের কর্মকান্ড বিচার বিশ্লেশন করেই এবার শক্তিশালী কমিটির গঠন করার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেছে অনেক মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। বিগত আন্দোলনে জেলা পর্যায়ের অনেক নেতাকে মাঠে দেখা যায়নি। বরং ক্ষমতাসীন দলের নেতাদের সাথে আতাত করে চলেছে। এসব হিসাব-নিকাশ এখন কসছে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। আবার নতুন নেতৃত্বে আসার জন্য অনেক ত্যাগী নেতা সম্ভাব্য কাউন্সিলারদের সাথে ঘন ঘন যোগাযোগ করছে। তবে এবার বেশ কিছু ত্যাগী নেতাকে কমিটিতে দেকা যাবে বলে সম্বাব্য কাইন্সলাররা আশা প্রকাশ করেন। সব কিছ মিলিয়ে দিনাজপুরে এখন বিএনপির সাজো সাজো রব।
দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব লুৎফর রহমান এবং তথ্য ও গবেষণা সম্পাদক শাহিনুর ইসলামের সাথে কথা বলে জানাযায়, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব মোঃ শাহজাহান ৯ আগষ্ট স্বাক্ষরীত একটি চিঠি আমরা ১৬ আগষ্ট পেয়েছি। এই চিঠির নির্দেশনা মতাবেক ২৩ আগষ্ট জেলা বিএনপির নির্বাহী কমিটির আলোচনা সভা করে প্রতিটি থানা, পৌরসভা ও ইউনিয়নে ইউনিয়নে চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে যে ২০ সেপ্টেম্বরের মধ্যে গনতান্ত্রীক পন্থায় কাউন্সিল করে ভোটের মাধ্যমে কমিটি নির্বাচন করে জেলায় প্রেরনের নির্দেশ দেয়া হয়েছে। সে মোতাবেক থানা, পৌরসভা ও ইউনিয়ন গুলোতে কাজ শুরু হয়েছে এবং নেতাকর্মীরা নতুন কমিটি গঠনে উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে শান্তিপূর্ণ ভাবে কাজ করে যাচ্ছে। থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে কাউন্সিল ও নির্বাচন হওয়ার পর আশা করি জেলা বিএনপি কাউন্সিল ও নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টম্বর ইনশাল্লাহ। থানা পর্যায়ে নির্বাচিত কমিটির প্রত্যেকই জেলা কমিটির নির্বাচনে ভোটার হবেন। সে হিসাবে জেলা কমিটির নির্বাচনে ২ হাজার ১০০ ভোটার জেলা কমিটি নির্বঅচনে ভোট প্রদান করবেন। আর সেভাবেই আমাদের প্রস্তুতি চলছে। প্রতিটি নেতাকর্মী ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে কাউন্সিল সম্পন্ন করার কাজ করে যাচ্ছে। বিএনপির কাউন্সিলকে সামনে রেখে যে পরিবেশ সৃষ্টি হয়েছে তাতে মনে হয় বিএনপি সেই আগের মতই আছে কোন কিছুই ঘটেনি বা হারিয়ে যায়নি। পুলিশ বাধা না দিলে প্রতিটি কর্মসূচীতে হাজার হাজার নেতাকর্মীর ঢল নামবে। ৫ জানুয়ারীর ভোটার বিহীন নির্বাচনের পর আন্দোলনের কারনে পুলিশ অহেতুক শত শত মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানী করছে। এখনো শতাধিক নেতাকর্মী জেল হাজতে আছে। তাদের জামিনে মুক্ত করার চেষ্টা চলছে আশা করি কাউন্সিলের আগেই তারা জামিনে মুক্ত হবে ইনশাল্লাহ।
এদিকে ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনকে সামনে রেখে জেলা বিএনপি দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচী সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পালনের লক্ষে সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে, বোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কার্যালয়ে আলোক সজ্জা, বেলা ১১ টায় বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ ইনষ্টিটিউট মাঠে। সন্ধ্যায় আলোচনা সভা। প্রতিটি কর্মসূচী সফল করার লক্ষে নেতাকর্মীরা কাজ করছে। সভাপতি লুৎফর রহমান মিন্টু জানান, এসব কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে পালনের লক্ষে পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে এবং সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে। প্রতিটি কর্মসূচীতে নেতাকর্মীদের ব্যাপক অংশ গ্রহন দেখে সাধারন মানুষ মনে করবে বিএনপি আগের মতই শক্তিশালী আছে। যদিও নেতাকর্মীরা অনেকেই মামলা ও গ্রেফতার আতংকে আছে। তার পরও তারা কেন্দ্রর নির্দেশকে আন্তরিক ভাবে গ্রহন করে দলের জন্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার  প্রতি পূর্ণঃআস্তা রেখে কাজ করে যাচ্ছে। আশা করি জেলা বিএনপি কাউন্সিল ও জেলা কমিটি নির্বাচন অত্যান্ত সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হবে। এ পর্যায়ে তিনি জানান, এবার কাউন্সিলররা দলের জন্য ত্যাগী, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচীর প্রতি পূর্ণঃ বিশ্বাস ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি আনুগত্য ও দৃঢ় আস্থা আছে এমন নেতাকর্মীদের নির্বাচিত করে আনবে বলে আমার বিশ্বাস। কারন অতিতে আন্দোলনের শিক্ষা থেকেই এই বিশ্বাসের জন্ম নিয়েছে। জান দিব তবু মাঠ ছাড়বো না এমন বিশ্বাসী নেতাদেরই চায় মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। এক পর্যায়ে সভাপতি লুৎফর রহমান মিন্টুকে প্রশ্ন করা হয় আপনি কি প্রার্থী হবেন না? তিনি জানান, দলের জন্য আন্দোলন করতে গিয়ে জেলা খাটলাম, প্রয়োজনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে আরো জেল কাটবো তবু স্বৈরাচার সরকারের কাছে মাথা নত করবো না। আমার বিশ্বাস নেতাকর্মীরা আমাকে মুল্যায়ন করবে ইনশাল্লাহ। দিনাজপুরের মাটি বিএনপির ঘাটি আগামী দিনে আবারো প্রমান হবে ইনশাল্লাহ।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর