-ছবি- প্রতিকি

মো.নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ফেরদৌস নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের এসআই, এএসআই ও এক কনষ্টেবল আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি পাইপগান, ৩ রাউন্ড, ৩টি গুলির খোসা, ১টি হাসুয়া, ২টি ছোঁড়া ও ১শ বোতল ফেন্সিডিল উদ্ধার করা করেছে। মঙ্গলবার (৩১ মার্চ) ভোররাতে উপজেলার মিরপুর মাঠের পাশে একটি বাগানে এই ঘটনা ঘটে।
বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মনিরুজ্জামান মনির দিনাজপুর২৪.কমকে জানান , ‘ভারতীয় সীমান্ত এলাকা থেকে একদল মাদক ব্যবসায়ী মাদক নিয়ে আসছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মিরপুর মাঠের পাশে একটি বাগানে পুলিশ অবস্থান নেন । এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে অতর্র্র্কিত গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও ফাঁকাগুলি ছোড়ে। ঘটনাস্থলে মাদক ব্যবসায়ীদের গুলিতে মাদক ব্যবসায়ী ফেরদৌস নামে এক ব্যক্তি নিহত হন’। এ ঘটনায় মাদক ব্যবসায়ীদের গুলিতে পুলিশের এএসআই শাহাজাহান, এএসআই নিরঞ্জন এবং কনষ্টেবল দেলোয়ার হোসেন গুরুত্বর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে দিনাজপুর পুলিশ লাইন হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

নিহত ফেরদৌস দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার নিজ পাড়া ইউনিয়নের আওয়ালা কুড়ি গ্রামের জহুরুল ইসলামের ছেলে বলে নিশ্চিত করেছেন, নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক সরকার । এই সময় তিনি বলেন, ফেরদৌস কুখ্যাত মাদক ,অস্ত্র ও আন্ত:জেলা মটর সাইকেল ছিনতাই চক্রের সদস্য ছিল।