(দিনাজপুর২৪.কম) শনিবার দিনাজপুরে বজ্রপাতে ৩ মহিলাসহ ৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত ৭ জনকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টার দিকে বিরল উপজেলার আজিমপুর ইউনিয়নের রাজারামপুর গ্রামে বজ্রাঘাতে একজন নারীসহ ৫ জন কৃষি শ্রমিকের মৃত্যু ঘটেছে। আহত ৭ কৃষি শ্রমিককে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, জমিতে কাজ করার সময় বজ্রসহ বৃষ্টি শুরু হলে জমির একপাশে বিশ্রাম নেয়ার খড়ের তৈরী ছোট একটি কুড়ে ঘরে আশ্রয় নেয় ১২জন কৃষি শ্রমিক। এসময় ওই ঘরের উপর বজ্রপাত ঘটলে আগুন ধরে ঘরটি ভুষ্মিভুত হয়। এসময় ৫ জন কৃষি শ্রমিক দিনাজপুরের সদর উপজেলার মহাদেবপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে মেসের আলী, মৃত: মোস্তাক আহমেদের ছেলে শুকুউদ্দিন, বিরল উপজেলার আজিমপুর ইউনিয়নের রাজারামপুর এলাকার মৃত: হরিপদ রায়ের ছেলে কুশন চন্দ্র রায় ও তার বড় বোন বনিতা রায় এবং মুক্তি রানী রায় বজ্রপাতে মারা যান। গুরুতর আহত হন কৃষি শ্রমিক সুকুমার রায়, মল্লিক রায়, জোস্না রানী, বলিরাম, সাইদুল এবং ললিত।
শনিবার ভোরে চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের চকরামপুর গ্রামে বজ্রপাতে গরু রক্ষা করতে গিয়ে গৃহবধূ হালিমা বেগম মারা যান। হালিমা শহিদুল ইসলামের স্ত্রী। এসময় তার গরুটিও মারা যায় ।