নূর ইসলাম নয়ন/এম.এ.সালাম (দিনাজপুর২৪.কম)  দিনাজপুর ও ঠাকুরগাঁও অঞ্চলের পিডিবিএফ’র বার্ষিক পরিকল্পনা ও অগ্রগতি পর্যালোচনা ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। আজ শনিবার দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল রুমে  অনুষ্ঠিত সভায়  প্রধান অতিথি ছিলেন মোঃ আফজাল হোসনে, অতিরিক্ত সচিব (প্রতিষ্ঠান) পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ায় অবদান রেখেছেন তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা।  তিনি আরও বলেন, পিডিবিএফ প্রতিষ্ঠা করেন, জননেত্রী শেখ হাসিনা। পল্লী দারিদ্র মানুষের আর্থ সামাজকি উন্নয়নে পিডিবিএফ অত্যন্ত গুরুত্বর্পূণ ভুমিকা পালন করছে। পিডিবিএফ এর একটি দক্ষ কর্মী বাহিনী আছে যারা অক্লান্ত পরিশ্রমের মাধম্যে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ায় অবদান রাখছেন। বিগত ব্যবস্থাপনার আর্থিক দুর্নীতি  প্রশাসনিক বিশৃঙ্খলা ও নিয়ম বহর্ভিূতভাবে পদোন্নতিসহ বিভিন্ন অনিয়মের কারণে পিডিবিএফ  হুমকীর সম্মুখীন হয়।  বর্তমান ব্যবস্থাপনা পরিচালকের  নেতৃত্বে সকল অনিয়ম দূর করে সুন্দর পিডিবিএফ গড়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিডিবিএফ এর ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোঃ আমনিুল ইসলাম, পিডিবিএফ যুগ্ম পরিচালক ড. মোঃ মনারুল ইসলামসহ উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিডিবিএফ  উপ-পরিচালক জাহিদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন  পিডিবিএফ’র দিনাজপুর ও ঠাকুরগাঁও অঞ্চলের সকল  কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।