(দিনাজপুর২৪.কম) নিরাপদ সড়কের দাবীতে দিনাজপুরে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বৃহস্পতিবার (২ আগষ্ট) বেলা ১০টা থেকে বেলা পৌঁনে ১২টা পর্যন্ত শহরের লিলি মোড় এলাকায় শিক্ষার্থীরা এই কর্মসূচী পালন করে। এতে শহরের দিনাজপুর সরকারী কলেজ, দিনাজপুর সরকারী সিটি কলেজ, দিনাজপুর মহিলা কলেজ, হলিল্যন্ড কলেজ, জিলা স্কুল, রয়েল রেসিডেন্সিয়াল স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষার্থী প্রতিষ্ঠানের ড্রেস পড়ে ও পরিচয়পত্র নিয়ে কর্মসূচীতে অংশ নেয়।
“নিরাপদ সড়ক চাই, মরন নয় প্রাণ চাই, আমার ভাইয়ের বিচার চাই, দেশের আর কত ভবিষৎ নিঃশেষ হবে? বাস ও ট্রাকের নিচে চাপা পড়ে?” হাতে লিখা এসবসহ বিভিন্ন দাবী সম্বলিত পোষ্টার নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।
এই কর্মসূচী চলাকালে দিনাজপুর শহরের লাইসেন্স বিহীন বাস, ট্রাক, মোটরসাইকেল, কার, অটো রিকসাসহ অন্যান্য যানবাহন চেক করে ও চালক এবং ড্রাইভারদের লাইসেন্স সনাক্ত করার চেষ্টা করে শিক্ষার্থীরা। কর্মসূচীতে অংশ নেয়া শিক্ষার্থী পিয়াস, তারেক রহমান, রিয়াল, সাফিন, সিয়াম, হৃদয়, সোমিক, সুজা, ফাল্গুনিসহ কয়েকজন শিক্ষার্থী জানান, নিরাপদ সড়কের দাবীতে আমাদের আন্দোলন। এই দাবী পূরন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না।
বেলা পৌঁনে ১২টায় কর্মসূচীর শেষের দিকে বিকেল ৪টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে একই দাবীতে মানববন্ধন কর্মসূচী পালনের ঘোষণা দিয়ে সকালের কর্মসূচী সমাপ্ত করে শিক্ষার্থীরা। তবে কর্মসূচী চলাকালে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শিক্ষার্থীরা শান্ত ছিল।