(দিনাজপুর২৪.কম) দিনাজপুরে “নর্থ বেঙ্গল ভাই ভাই পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেড” নামে ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে জেলার যুব সম্প্রদায়কে চাকুরি দেয়ার লোভ দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। বুধবার (২৪ জুন) দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন শহরের কয়েকজন যুবক। সংবাদ সম্মেলনে যুবকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন হেদায়েতুল ইসলাম জুয়েল। লিখিত বক্তব্যে তিনি বলেন,  দিনাজপুর শহরের উত্তর ফরিদপুর মহল্লায় “নর্থ বেঙ্গল ভাই ভাই পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেড” নামে ব্যবসা প্রতিষ্ঠান চাকুরি দেয়ার নামে আমাদের কয়েকজন যুবকের নিকট থেকে ১ লাখ ২৪ হাজার জামানত বাবদ গ্রহণপূর্বক নিয়োগ পত্র প্রদান করে। তার পর থেকে ৪ মাস যাবত চাকুরি করার পর কোন বেতন ভাতা দেয়নি। এরই মধ্যে আমাদের ওই প্রতিষ্ঠানে নিকট ১ লাখ ৯২ হাজার টাকা বেতনসহ সর্বমোট ৩ লাখ১৬ হাজার টাকা পাওনা হয়। কিন্তু প্রতিষ্ঠানটি আমাদেরকে কোন টাকা না দিয়ে পুরো টাকা প্রতারণামুলক অন্যায়ভাবে অসৎ উদ্দেশ্যে আত্মসাৎ করে।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৮-০৬-১৫ তারিখ বিকেল ৫টায় আমরা উত্তর ফরিদপুর মহল্লায় অবস্থিত নর্থ বেঙ্গল ভাই ভাই পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক একই এলাকার বাসিন্দা মাজাহারুল ইসলামের ছেলে মোঃ মঞ্জুরুল হাসান বাবু (৩৩) ও  চেয়ারম্যান বাবু (৩৫) ওরফে বড় বাবু এবং প্রতিষ্ঠানের জেনারেল ডাইরেক্টর মোঃ রিপন (৩৮) ও অন্য পরিচালক হাসনা বেগম (৫০) এর কাছে গিয়ে আমাদের বকেয়া বেতন ও জামানতের টাকা ফেরত চাইলে তারা টাকা ফেরত দিতে অস্বীকার করে। শুধু তাই নয়, তারা আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন রকম হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। তারা এই বলে হুমকি দেয় যে, এ বিষয়ে মামলা মোকাদ্দমা দায়ের করলে আমাদেরকে হত্যা করে লাশ গুম করে ফেলবে।
এ ঘটনার পর আমরা নিরুপায় হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে গত ২০-০৬-১৫ তারিখে দিনাজপুর কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করি।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, আমরা দিনাজপুর জেলার সন্তান। আমরা সবাই কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। আমাদের সুন্দর ভবিষ্যৎ এখন প্রায় শেষ। টাকা তো গেলই এখন জীবনটা যাওয়ার বাকী রয়েছে। তারা আমাদের বাসাবাড়ীতেও নিয়মিত হুমকি-ধমকি দিচ্ছে। অনেক কলেজপড়–য়া ছাত্রছাত্রী তাদের ভয়ে লাখ লাখ টাকা আত্মসাতের ঘটনা থানায় অভিযোগ দিতে পারছে না।
সংবাদ সম্মেলনে বলা হয়,  মঞ্জরুল বাবু, বাবু ওরফে বড় বাবু, রিপন ও হাসনা বেগম ইতোমধ্যে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠানে চাকুরি দেয়ার নামে ছাত্রছাত্রীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। টাকা ফেরত চাইলে তারা বিভিন্ন মামলায় জড়িয়ে দেয়ার হুমকি দেখায়। ইতিমধ্যে এই চক্রটি নতুন প্রতিষ্ঠান “নর্থ বেঙ্গল মেমেরিয়াল ফাউন্ডেশন” নামে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ভুয়া প্রতিষ্ঠান খুলে অসংখ্য ছেলেমেয়েদের কাছে গরু-ছাগল, বাড়ি-ঘর নির্মাণের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
নর্থ বেঙ্গল ভাই ভাই পার্সেল এন্ড কুরিয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল বাবু-০১৯৫১৯২২১১৬, জেনারেল ডাইরেক্টর রিপন-০১৭২৭০৬৭৭৬০, দালাল-রতন-০১৮২১৯০৫০২১ এই নম্বরগুলো থেকে তারা বিভিন্ন জনকে প্রতারণাসহ আমাদের সরাসরি মোবাইল ফোনে হুমকি দিচ্ছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।
সংবাদ সম্মেলনে তারা তাদের জামানতের টাকা ফেরত প্রদানসহ প্রতারকদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাবসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে গোলাপ রব্বানী, হেদায়েতুল ইসলাম জুয়েল, তৌফিক, হাসিনা বেগমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। –(মাহবুবুল হক খান)