(দিনাজপুর২৪.কম) দিনাজপুরের পূর্নভবা নদীর পানিতে ডুবে তিন স্কুল ছাত্রের মর্মান্কি মৃত্যু হয়েছে। নদীতে ডুবে যাওয়ার ৩ ঘন্টা পর বিকেল ৪টায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ৩ জনের মৃতদেহ উদ্ধার করেছে।
শহরের মানিকপীর গোবরাপাড়া গ্রামের মৃত আজিজার রহমানের পুত্র জোবায়দুর রহমান ওই স্থানে দীঅর্ঘ দিন ধওে অবৈধ ভাবে বালু উত্তলন কওে আসছে। ফলে নদীর কোথাও পানি না থাকলেও বাঙ্গীবেচা ঘাট নামক স্থানে প্রায় পানির গভীরতা ৬০ থেকে ৭০ ফুট। ফলে স্কুল কলেজের ছাত্ররা সেখানে গোসল করতে যায়। মঙ্গলবার দুপুর ১টার দিকে বাঙ্গিবেচা ঘাট এলাকায় পানিতে গোসল করতে নামলে সেখানে ওই ৩ ছাত্র গভীর পানিতে তলিয়ে যায়। নদীতে পানি প্রবাহ না থাকলেও বালু উত্তোলনের কারনে সেখানে গভীরতা ছিল বেশী।

তিন শিক্ষার্থী হলো ঘাসিপাড়া মহল্লার আফসার নান্নুর ছেলে এসএসসি পরীক্ষার্থী সিরাজউদ্দিন নয়ন, একই বাড়ির ভাড়াটিয়া সাহাবুদ্দিনের ছেলে নবম শ্রেনির ছাত্র রাজ ও ইকবাল হোসেনের ছেলে অষ্টম শ্রেনির ছাত্র নাদিম। এখবর লেখা সময় পর্যন্ত পরিবাওে শোকের মাতম চলছিল।
বেলা সাড়ে ৩টায় রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল পানির নীচ থেকে উদ্ধারে নেমে বিকেল ৪টায় তাদের লাশ উদ্ধার করে। এসময় নদীর পাশে হাজার হাজার মানুষের সমাগম হয়েছিল। এই ঘটনায় এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে।