rab-dinajpur24(দিনাজপুর২৪.কম) র‌্যাব বৃহস্পতিবার দিনাজপুরে অভিযান চালিয়ে বিএসটিআই’র অনুমোদনবিহীন নকল কসমেটিক্স কারখানার সন্ধান পেয়েছেন। ভুয়া কোম্পানীর স্বত্বাধিকারীকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার দুপুর ১টা থেকে ২ ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে র‌্যাব দিনাজপুর ক্যাম্প কমান্ডার মেজর এম. ফখরুল ইসলাম খানের নেতৃত্বে উপশহরের ২নং ব্লকের মোর্শেদুল হক চৌধুরীর বাসায় এমসিইউ নামের বিএসটিআই’র অনুমোদনবিহীন নকল কসমেটিক্স কারখানার সন্ধান পায়। অভিযানকালে নিম্নমানের ১২শ লিটার উপকরণ জব্দ করে পরে তা ড্রেনে ফেলে দেয়া হয়। এসব উপকরণ দিয়ে লোশন ও ক্রীম তৈরী করে বাজারে বিক্রি করা হতো।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট যোবায়ের আহমেদ নকল কারখানার মালিক মোর্শেদুল হক চৌধুরীকে দোষী সাব্যস্ত করে ১ লাখ টাকা জরিমানা করেন।
দিনাজপুর র‌্যাব সিপিসি-১ ক্যাম্পের অধিনায়ক মেজর এসএএম ফখরুল ইসলাম খান জানান, কারখানা মালিক মোরশেদুল হক চৌধুরী মানুষের মুখ ও শরীরে জন্য মারাত্মক ক্ষতিকর এসব কসমেটিকস দীর্ঘদিন ধরে গোপনে তৈরী ও বাজারজাত করে আসছিলো। এখানে প্যাকেটবিহীন যেসব ভেজাল ওষুধ রয়েছে সেগুলো ফেলে দেয়া হয়েছে। অনুমোদন না নিয়ে যাতে করে প্রসাধনী সামগ্রী উৎপাদন না করতে পারে সেজন্য বলা হয়েছে। এর আগেও এই কারখানার মালিককে ৩ বার মোবাইল কোর্টে জরিমানা করা হয়।