1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  6. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  7. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  8. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  9. news@dinajpur24.com : nalam :
  10. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  11. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  12. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  13. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:১৭ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

দিনাজপুরে তুত গাছ কাটার পর সেই মরা গাছ অঝরে কাঁদছে!

  • আপডেট সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) দিনাজপুর সদর উপজেলা ১নং চেহেলগাজী ইউনিয়নে উত্তর বড়ইল গ্রামে সন্ধ্যা রায়, স্বামী পুরঞ্জয় রায় সোয়া ৩ শতক জায়গা বাড়ীসহ ক্রয় করে। তার বাড়ীর সম্মুখে সন্যাসী ঠাকুর, হুমায়ুন ঠাকুর, চন্ডি বিশহরী ঠাকুর ও মাশান কালী ঠাকুরের থানসহ একটি তুত গাছ রয়েছে। উক্ত থানে সন্ধ্যা রানী প্রতিদিন পূজা অর্চনা করে। গত শুক্রবার উক্ত এলাকার প্রভাবশালী ব্যাক্তি মোঃ চেরাগ আলীর পুত্র ফরিদ আলী উক্ত ঠাকুরের থান এবং তুত গাছটি কেটে ফেলে দেয়। তখন থেকে উক্ত গাছ থেকে অঝরে অশ্রু ঝরছে। ঘটনাটি জানাজানি হলে এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন এবং ভক্তবৃন্দ এক নজর দেখার জন্য ভীড় জমায়। লোকজন বলাবলি করছে ঠাকুরের থান ভেঙ্গে ফেলাতে এবং থানের উপর উক্ত তুত গাছটি কেটে ফেলার কারণে ঠাকুরের নীরব অশ্রু ঝরছে। সন্ধ্যা রানী গতকাল কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) দিনাজপুর এর নির্বাহী পরিচালক এবং উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্য যাদব চন্দ্র রয়ের নিকট লিখিত অভিযোগ করে। অভিযোগে সন্ধ্যা রাণী রায় বলেন উক্ত জায়গা অবৈধভাবে জোরপূর্বক দখলের জন্য এলাকার প্রভাবশালী মোঃ ফরিদ আমাকে প্রায় সময় হুমকি ধুমকি দিয়ে আসছে এবং বাড়ী ছেড়ে চলে যাওয়ার জন্য ভয়ভীতি প্রদর্শন করে আসছে। গত শুক্রবার সকাল ৯টার দিকে তিনি জোরপূর্বক লোকজন নিয়ে এসে ঠাকুরের থান ভেঙ্গে ফেলেন এবং তুত গাছটি কেটে নিয়ে যান। তখন থেকে গাছটি থেকে অঝরে অশ্রু ঝরছে। তিনি এব্যাপারে মানবাধিকার সংস্থা ও প্রশাসনের হস্তক্ষেপসহ তদন্ত সাপেক্ষে উক্ত মোঃ ফরিদের দৃষ্টান্তমূলক শাস্তির বিচার চেয়েছেন।
উল্লেখ্য সন্ধ্যা রানীর মামাতো বোন গত ২ বছর পূর্বে প্রতিবন্ধী বন্যা রানীকে উক্ত এলাকা একজন প্রভাবশালী ধর্ষন করলে দিনাজপুরে এনজিওদের সহযোগিতায় মামলা দায়ের করলে উক্ত আসামী যাবতজীবন কারাদন্ড হয়। সন্ধ্যা রানীর বিশ্বাস তারই ক্ষোভে তারদেরই লোকজন মোঃ ফরিদ আলী সন্ধ্যা রানী জায়গা দখলের অপচেষ্টায় এ ঘটনা ঘটেয়েছে।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর