03(দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসন ঘোড়াঘাট, দিনাজপুর এর যৌথ উদ্যোগে ‘সরকারের  সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রম’ এর আওতায় ০৬ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে  রানীগঞ্জ ২য় দ্বিমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে আলোচনা সভা, সঙ্গীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। জেলা প্রশাসক দিনাজপুর মীর খায়রুল আলম অনুষ্ঠানে প্রধান অতিথি এবং পুলিশ সুপার মো: হামিদুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মোছা: রোখছানা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো: শামীম হোসেন চৌধুরী ও বিশিষ্ট সমাজসেবক আবদুর রাফে খন্দকার।  অনুষ্ঠানে উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন। ফ্রি ল্যান্সিং  এসোসিয়েশন দিনাজপুর এর সভাপতি মোঃ সাদ্দাম হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঘোড়াঘাট উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন এবং রুশিনা সরেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আবদুল হাই, ৩নং সিংড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবদুল মান্নান মন্ডল এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শ্রী অধীর কুমমার সরকার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন,  টেকসই উন্নয়ন নিশ্চিত করার জন্য জনগণের সম্পৃক্ততা প্রয়োজন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব ও দিক নির্দেশনায় ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশকে আমরা উন্নত দেশে পরিণত করতে চাই। এ উন্নয়ন অগ্রযাত্রায় দিনাজপুরকে সামনের সারিতে রাখতে হলে মাদক ও জঙ্গীবাদ থেকে সমাজকে, সমাজের মানুষকে, আমাদের সন্তানদেরকে মুক্ত রাখা জরুরী। মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে ধর্ম, বর্ণ, বয়স, পেশা, ধনী-গরীব নির্বিশেষে তিনি সকলকে সম্পৃক্ত করে জোরালো সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো: হামিদুল আলম বলেন,  বাংলাদেশ আজ দ্রুত গতিতে উন্নয়নের পথে এগিয়ে চলছে। কিছু বিপথগামী ব্যক্তি জঙ্গীবাদের নামে স্বাভাবিক জনজীবন ব্যাহত করে নিজেকে, পরিবারকে ও সমাজকে ক্ষতিগ্রস্ত করছে।  এরা সংখ্যায় অতি নগন্য হলেও দেশের উন্নয়নের পরিবেশ বিনষ্ট করছে। মাদক ও জঙ্গীবাদী অপতৎপরতা থেকে সমাজকে মুক্ত রাখার জন্য তিনি সমাজের সকল স্তরের জনগণ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে জেলা তথ্য অফিসের শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, এনজিও কর্মী, সরকারি কর্মকর্তা, অভিভাবক, সাংবাদিক ও শিক্ষকসহ প্রায় ১২০০ জন অংশগ্রহণ করেন। সকাল ০৮টা থেকে দুপুর ০২টা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে উন্নয়ন বার্তা প্রচার করা হয়।

০৬ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার দুপুর ১.৩০ মিনিটে সিংড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ঘোড়াঘাট উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রেস ব্রিফিং করা হয়। প্রেস ব্রিফিংয়ে সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মোছা: রোখছানা বেগম এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো: শামীম হোসেন চৌধুরী  সার্বিক উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন। -প্রেস ব্রেফিং