ইফতেখার হাবিব (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের পার্বতীপুরে যাত্রীবাহী ট্রেনের টিকিট জাল করে বিক্রির অভিযোগে সাংবাদিক একরামুল হক বেলালের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
জানা গেছে, ৭ সেপ্টেম্বর রাতে ঢাকা অভিমুখে আন্তঃনগর ট্রেনের ঝ বগির ৬৯ নম্বর একটি আসনের দুটি টিকিটের যাত্রী একত্রিত হলে ঘটনা স্থলে আসন নিয়ে জটিলতার সৃষ্টি হয়। এমতাবস্থায় কর্তব্যরত টিকিট কালেক্টর মোস্তাফিজুর রহমানের টিকেটটি আসল নয় বলে জানান এবং তাকে ট্রেন থেকে নামিয়ে দিলে সে মনক্ষুন্ন হয়ে কাউন্টারে টিকিট পরিক্ষা করলে সেখানেও জাল টিকিট হিসেবে প্রমানিত হয়, তখন সে টিকিট বিক্রেতা সাংবাদিক বেলালের কাছ গিয়ে বিষয়টি বলা মাত্রই বেলাল তার হাত থেকে টিকিট কেড়ে নিয়ে ছিড়ে ফেলে, মোস্তাফিজুর দ্বিগুণ দামে কিনা সেই ছেড়া টিকিটের টুকরোগুলো কুঁড়িয়ে নিলে বেলাল তার হাত থেকে টিকিটের টুকরোগুলো কেড়ে নেবার চেষ্টা করে।
মোস্তাফিজুর বাধ্য হয়ে সেই ছিঁড়া জাল টিকিট নিয়ে রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়রী করে। সাংবাদিক বেলালের স্বাক্ষী মোঃ সাগর জানায়, বেলাল সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে সকল ধরণের অপকর্ম করে আসছে। প্রতি ঈদে টিকিট জাল করে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ এমন কি তিনগুন দামে বিক্রি করে।
প্রশ্নে জবাবে ষ্টেশন মাষ্টার শোভন রায় জানান- রেলওয়ের টিকিট জাল করা বড় অপরাধ, সেক্টর অনুযায়ী টিকিট জালের জন্য রেল সরকার বাদি হবেন কি তা, রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা জানেন।
পার্বতীপুর থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, পার্বতীপুর রেল থানায় সাংবাদিক বেলালের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। যার মামলা নং ০৪/১৬-০৯-১৭, ধারা-৪০৬/৪২০/৫০৬।