মো. নুরুন্নবী বাবু (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের হিলি সীমান্তে বিজিবি’র আযোজনে উপজেলা প্রশাসন, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও জনসাধারদের সমন্বয়ে চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধ এবং বিএসএফের গুলিতে সীমান্তবাসীদের হত্যা রোধে জনসচেতনতামুলক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  বুধবার বেলা ১২টায় দিনাজপুর হিলি স্থলবন্দর বিজিবি ক্যাম্পের সম্মুখে জয়পুরহাট-৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) এই বেঠকের আয়োজন করেন। ৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আব্দুল খবীর সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল খালেকুজ্জামান।
তিনি তার বক্তব্যে বলেন, বিজিবির তৎপরতার কারণে পূর্বের চেয়ে সীমান্তে অনেকাংশে চোরাচালান রোধ করা সম্ভব হয়েছে। তবে সীমান্তবাসীদের সহযোগিতা না পাওয়ায় মাদক পারাপার রোধ করা সম্ভব হচ্ছে না। মাদক একটি সামাজিক ব্যধি হিসেবে সারা দেশে বিস্তার লাভ করেছে। সীমান্তে বসবাসরত জনসাধারণ যদি মাদক পারাপার প্রতিরোধে বিজিবিকে সহায়তা করে তবেই শতভাগ মাদক পারাপার রোধ করা সম্ভব হবে।
বৈঠকে অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন ৩ বিজিবি’র অভিযান কমান্ডার মেজর নাসির ইমাম রুমি, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার আজাহারুল ইসলাম, হাকিমপুর থানার ওসি মোখলেছুর রহমান ও স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল আলম মন্ডলসহ প্রমুখ।