1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  6. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  7. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  8. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  9. news@dinajpur24.com : nalam :
  10. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  11. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  12. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  13. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:১১ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

দিনাজপুরে গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণের দাবিতে জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৬
  • ২ বার পঠিত
SAMSUNG CAMERA PICTURES

(দিনাজপুর২৪.কম) মঙ্গলবার দিনাজপুর জেলা প্রচারাভিযান কমিটির পক্ষে মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) বালুবাড়ী দিনাজপুর এর আয়োজনে গভার্নেন্স এ্যাডভোকেসী ফোরাম ও মানুষের জন্য ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এবং অনন্যা, সিডিসি, উদ্যোগ, ব্লাস্ট, ঊষাসহ স্থানীয় এনজিও সংস্থা সমূহের সহযোগিতায় গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও কার্যকর স্থানীয় সরকার প্রচারাভিযান প্রকল্পের আওতায় গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ নীতি ও স্থানীয় সরকার সমূহের সমন্বিত আইন চাই এর দাবীতে র‌্যালী, আলোচনা সভা ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রচারাভিযান কমিটির সভাপতি এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেন, সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি আবুল কালাম আজাদ, জেলা জাসদের সাধারণ সম্পাদক মোঃ সহিদুল ইসলাম শহিদুল্লাহ, নাগরিক ফোরাম দিনাজপুরের মেহেরুল্লাহ বাদল, আবুল কালাম আজাদ বাবলু, প্রতিবন্ধী বিদ্যালয় ও পূনর্বাসন সংস্থা সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ, ঊষা সংস্থার দিনাজপুর প্রতিনিধি আব্দুল খালেক খান। স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিটির সেক্রেটারী ও অনন্যা সংস্থার নির্বাহী পরিচালক কানিজ ফাতেমা বেগম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন এমবিএসকের উপ-নির্বাহী প্রধান খালেদ মোশাররফ হোসেন। সভা শেষে জেলা প্রশাসক মীর খায়রুল আলম এর মাধ্যমে প্রধামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে সুষম উন্নয়ন নিশ্চিত করতে জনদাবি-রাষ্ট্রের উদ্যোগে গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ নীতি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের সমন্বিত আইন প্রণয়ন ও কার্যকর করা, বিকেন্দ্রীকরণ প্রক্রিয়াকে অর্থবহ করার লক্ষ্যে আর্থিক বিকেন্দ্রীকরণ কার্যকর করা, স্থানীয় চাহিদা বিবেদনায় স্থানীয়ভাবে অংশগ্রহণমূলক উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন এবং একে কেন্দ্র করে জাতীয় উন্নয়ন পরিকল্পন প্রণয়ন ও বাজেটের সমন্বয় সাধন করা, সকল স্থানীয় সরকারের সংরক্ষিত আসনে ঘূর্ণায়মান প্রদ্ধতিতে নারী প্রতিনিধিদের নির্বাচনের ব্যবস্থা করা, অবিলম্বে উপজেলা পরিষদের হস্তান্তরিত এবং ইউনিয়ন পরিষদসহ সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নিকট হস্তান্তরযোগ্য বিষয় সমূহের বাস্তবায়ন নিশ্চিত করা, সকল সিটি কর্পোরেশনের প্রকৃত নগর সরকার হিসেবে প্রতিষ্ঠা করা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান সহ রাষ্ট্রের সকল ক্ষেত্রে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করা।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর