মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজপুর কোতয়ালী বিএনপির উদ্যোগে ৩নং ফাজিলপুর ও ২নং সুন্দরবন ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধের কারণে কর্মহীন ও গরিব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
রবিবার (১৭ মে) বিকেলে দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ এহিয়া হোসেন স্কুল এন্ড কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে ফাজিলপুর ইউনিয়নের কর্মহীন ও গরিব অসহায় মানুষের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দেন বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান মহামারি করোনাভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে রক্ষা করতে সকলকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে চলতে হবে। তাহলে আমরা সবাই এই প্রাণঘাতি ভাইরাস থেকে বাচঁতে পারবো। আপনারা সবাই দোয়া করবেন আল্লাহ তাআলা যেন আমাদের সবাইকে এই প্রাণঘাতি ভাইরাস থেকে রক্ষা করেন। এ সময় তিনি সমাজের সামর্থবান সকলকে নিজ নিজ অবস্থান থেকে এসব গরিব অসহায় মানুষের পাশে এসে দাড়ানোর আহবান জানান।
অনুষ্ঠানে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ¦ মাহবুব আহম্মেদ, হাসানুজ্জামান উজ্জল, কোতয়ালী বিএনপির সভাপতি ও আস্করপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ মো. আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র মুরাদ আহম্মেদ, ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফাজিলপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. সিরাজপুর ইসলাম, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এরশাদ মন্ডল, যুগ্ম-সাধারণ সম্পাদক বলাই বসাক, মো. রফিকুল ইসলাম, কোতয়ালী বিএনপির সদস্য মো. জুয়েল হোসেন, ইউনিয়ন বিএনপির সদস্য ফারুক হোসেনসহ ফাজিলপুর ইউনিয়ন বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ জাহাঙ্গীর আলম অন্যান্য অতিথিদের সাথে নিয়ে সুন্দরবন ইউনিয়নের রামডুবি মোড়ে সুন্দরবন ইউনিয়নের গরিব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে সুন্দরবন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আবু বকর সিদ্দিকসহ ইউনিয়ন বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দিনাজপুর কোতয়ালী বিএনপির ১০টি ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে রবিবার ফাজিলপুর ও সুন্দরবন ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এই দু’টি ইউনিয়নের প্রায় ৪ শতাধিক কর্মহীন ও গরিব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।