-প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) দিনাজপুরে কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫৫ ছাড়িয়েছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের এক নারী চিকিৎসক ও জেলা শহরের এক পুলিশ সদস্যসহ আজ নতুন করে জেলায় ১৯ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৫৫৫ জন। চিকিৎসকসহ ৪৩ জন স্বাস্থ্যকর্মী এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছে করোনায়। অন্যদিকে জেলার ঘোড়াঘাটের ওসমানপুরে করোনায় আক্রান্ত পুলিশ অফিসার শাকিলা পারভীনের বহুতলা ভবনটি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। কয়েকদিন আগে পুলিশের ওসি শাকিলার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী রতন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। এরপর গাইবান্ধা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে কর্মরত শাকিলা নমুনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট পজিটিভ আসে। এ কারণে বাড়িটি লকডাউন করা হয়েছে।
আর এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। গত ২৪ ঘণ্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা.সাবিহা তামান্না এবং শহরে এক পুলিশ সদস্যসহ জেলায় নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানান, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুস।
তিনি জানান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে আজ ১৮৮ টি নমুনা পরীক্ষার মধ্যে দিনাজপুর জেলার ১০৬টি পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা.সাবিহা তামান্না এবং শহরের এক পুলিশ সদস্যসহ জেলা সদরেই রয়েছে ৭ জন। অবশিষ্টদের মধ্যে বিরামপুরে ৬ জন, কাহারোলে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির পরিবারের ৩ সদস্য, বিরলে একজন, নবাবগঞ্জে একজন এবং পার্বতীপুরে একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। দিনাজপুর জেলায় সর্বশেষ করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৮৬ বলে জানিয়েছেন দিনাজপুর সিভিল সার্জন।