স্টাফ রিপোর্টার  (দিনাজপুর২৪.কম) দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৩৯২ জন। একই সময়ে দিনাজপুর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন ২২ জনসহ এ পর্যন্ত ৮৫৯ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। তবে আক্রান্ত ১৩৯২ জনের মধ্যে ৮৫৯ জন সুস্থ ও ৩১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৫১২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (২৫ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ১০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন আরো ২৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১৩৯২ জনে। এছাড়া নতুন ২২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৫৯ জন। আর গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদর উপজেলায় (সুইহারী খালপাড় এলাকায়) একজনসহ এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ২৮ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১১ জন, নবাবগঞ্জে ৯ জন, বিরামপুরে ৬ জন, ফুলবাড়ীতে একজন ও বীরগঞ্জ উপজেলায় একজন। আর নতুন সুস্থ ২২ জনের মধ্যে সদর উপজেলায় ১০ জন, বিরামপুরে ৩ জন, চিরিরবন্দরে ৩ জন, নবাবগঞ্জে দুইজন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন।
তিনি জানান, এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮ জন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৫ জন, ফুলবাড়ীতে ৩ জন, কাহারোলে একজন, খানসামা একজন, নবাবগঞ্জ দুইজন, পার্বতীপুরে দুইজন ও বিরল উপজেলায় দুইজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩০ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২৬ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১০৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৮ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৯০টসহ এ পর্যন্ত ৯৯৭৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১০৬টিসহ ৯৭৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১০৬ জনসহ এ পর্যন্ত ১৬৫৬২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৮১ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৩ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ২৮ জন ও ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।