পিকনিক স্পটে জামায়াতের রোকন সম্মেলন, আটক ৮৩

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) দিনাজপুরে এন.এস.আইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভ এবং তাঁর চৌকস কর্মকর্তাদের নিয়ে পুলিশের সহায়তায় পাঁচবিবি জয়পুরহাট জেলার বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মোস্তাফিজুর রহমান সহ ৭৪ জামায়াতের রোকনকে দিনাজপুর স্বপ্নপুরীতে গোপন রোকন সম্মেলন চলাকালীন সময়ে স্থানীয় ফুলবাড়ি- নবাবগঞ্জ পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার দুপুরে ২টি পিকনিকের বাস ভাড়া করে অবস্থান নেয় জামায়াতের রোকন সহ সহকর্মীরা। এনএসআই দিনাজপুর এর তথ্যে ও উপস্থিতির ভিত্তিতে বিকাল ৪টায় সত্যতা নিশ্চিত করে তাদের আটক করা হয়। এ সময় এন.এস.আই এর চৌকস কর্মকর্তা আহসান কবির, আলিফ উদ্দীন, শাহা আলম সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এন.এস.আই দিনাজপুর অফিস সূত্রে জানা গেছে, পাঁচবিবি উপজেলার জয়পুরহাট উপজেলা, রংপুর, দিনাজপুর সহ বেশ কটি উপজেলার জামায়াতের রোকনেরা রোকন সম্মেলনের প্রস্তুতি নেয় দিনাজপুর স্বপ্নপুরী এলাকায়। খবর পেয়ে পুলিশের সহায়তায় এনএসআই দিনাজপুর তাদের আটক করে।
পুলিশ সূত্রে জানা গেছে, ৭৪ জামায়াতের রোকন, ২টি মিনিবাস ৩টি প্রাইভেট কার, ৮-১০ টি মটর সাইকেল সহ স্বপ্নপুরীর ভেতরে তাদের আটক করা হয়। সেই সাথে সেখান থেকে কিছু ইসলামী বই, লিফলেট উদ্ধার করা হয়। নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

জামায়াতের দাবী স্বপ্নপুরীতে কোন রোকন সম্মেলন হয়নি। সেখানে আওয়ামী লীগ, বিএনপি, শিবির এবং বিভিন্ন মতের মানুষ ছিল এবং তারা সকলেই পাচবিবি জয়পুরহাটের বাসিন্দা।