(দিনাজপুর২৪.কম) দিনাজপুরে ইমাম-ওলামা-মাশায়েখ ও তৌহিদি জনতার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিয়ানমারের সেনাবাহিনী ও লাল কাপড় পরিহিত নেড়ে উগ্রপন্থী বৌদ্ধ ধর্মীয় নেতা কর্তৃক রাখাইন প্রদেশে ইতিহাসের নির্মম রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে ও রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে দেয়ার দাবীতে দিনাজপুর ইমাম, ওলামা-মাশায়েখ ও তৌহিদি জনতার উদ্যোগে এই বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।
শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বাদ জুমা দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় ইনস্টিটিউট মাঠে এসে শেষ হয়। দিনাজপুরের ইসলামপ্রিয় তৌহিদী জনতা মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে “বদরের হাতিয়ার-গর্জে উঠুক আরেকবার”, “নাফ নদীতে লাশ কেন-জাতিসংঘ জবাব চাই”সহ বিভিন্ন শ্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলেন।
মিছিলের নেতৃত্ব দেন দিনাজপুর জেলার ইমাম, ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতার সভাপতি মাওলানা মো. মতিউর রহমান কাসেমী। মিছিলে মাওলানা শরিফুল ইসলাম, মাওলানা আব্দুর রউফ, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা খাদেমুল ইসলাম, মাওলানা আনসারুল ইসলাম, মাওলানা মকবুল হোসাইন, মাওলানা ওয়াজেদ আলী, মাওলানা রায়হানসহ শহরের বিভিন্ন মসজিদের ইমামসহ অন্যান্য ওলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা অংশগ্রহণ করেন।