স্টাফ রিপোটার (দিনাজপুর২৪.কমে) বোচাগঞ্জে আরো একজন করোনা রোগি সনাক্ত হয়েছে। এই নিয়ে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ জনে পৌঁছলো।
দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টায় জেলায় নতুন একজন আক্রান্তের খবরটি  দিনাজপুর২৪.কমকে নিশ্চিত  করেন। নতুন আক্রান্ত ব্যক্তি একজন মহিলা ও বোচাগঞ্জ উপজেলার সাতইল ইউনিয়নের যশোর গ্রামের বাসিন্দা ও নারায়নগঞ্জ ফেরত। তবে তাঁর স্বামীও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।
দিনাজপুরে এর আগে গত মঙ্গলবার প্রথমবারের মত ৭ জন ও বুধবার একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি সনাক্ত হয়। এ নিয়ে জেলার ৫টি উপজেলায় ৯ জন করোনা রোগি সনাক্ত হলো। এর মধ্যে ৭ জন পুরুষ ও দুইজন মহিলা। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, নবাবগঞ্জে ৩ জন, ফুলবাড়ীতে একজন, পার্বতীপুরে একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন।
এদিকে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জান্নাতুল ফেরদৌস দিনাজপুর২৪.কমকে জানান, বোচাগঞ্জের সাতইল ইউনিয়নের যশোর গ্রামে করোনা রোগি সনাক্ত হওয়ায় ওই গ্রামটি লকডাউন ঘোষনা করা হয়েছে। তিনি জানান, গ্রামের মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। গ্রামবাসি সচেতন হলে করোনাভাইরাসের বিস্তাররোধ করা সহজ হতো।
সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস জানান, এ পর্যন্ত করোনা সনাক্তের জন্য ২০৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়। ফলাফল পাওয়া গেছে ১৪৮টির। এর মধ্যে ৯টির ফলাফল নেগেটিভ পাওয়া গেছে।
তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা সবাই আগে থেকেই হোম কোয়ারেন্টাইনে ছিল। বর্তমানে তাদেরকে হোম আইসোলেশনে আলাদা করে রাখা হয়েছে। আমরা নিয়োমিত তাদের সাথে যোগাযোগ রক্ষা করছি। প্রয়োজনীয় ট্রিটমেন্ট প্রটোকলও রক্ষা করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকেও তাদের সাথে যোগাযোগ করা হচ্ছে।
উল্লেখ্য, দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ৯ জনের মধ্যে সদর উপজেলার আক্রান্ত ৩ জন হলেন স্বামী স্ত্রী সোহাগ (২৫) ও লাকি আক্তার (১৮)। তারা শহরের সুইহারী সরকারি কলেজের মোড় আদিবাসী কালচারাল সেন্টারের এলাকার বাসিন্দা, আরেক জন বিক্রম রায় (২৩)। নয়নপুর গ্রামের বাসিন্দা।
নবাবগঞ্জ উপজেলার ৩ জনের মধ্যে সামিউল ইসলাম (২৪), শাহাবুদ্দিন (৫০) ও ইমানুর। ফুলবাড়ী উপজেলার একজন হলেন উপজেলার খয়েবাড়ি মধ্যমপাড়া গ্রামের বাসিন্দা এনামুল হক (৩০)। পার্বতীপুরের একজন হলেন পার্বতীপুর পৌরসভার নামাপাড়া এলাকার বাসিন্দা নারায়নগঞ্জ ফেরত মানিক শাহ। এবং বোচাগঞ্জে আক্রান্ত একজন মহিলা হলেন কানিজ তারা (৩৪)।