(দিনাজপুর২৪.কম) ২১ অক্টোবর বুধবার সকালে ১১টায় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের হল রুমে দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরোক্ষা বাহীনীর আয়োজনে আনসার ও ভিডিপি সদস্যদের দিনাজপুর আঞ্চলিক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান ৭০দিন ব্যাপী শর্টকোর্স সমুহের উদ্বোধন করা হয়।

৭০দিন ব্যাপী শর্টকোর্স সমুহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলন ১১ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও জেলা কমান্ড্যান্ট (অতিঃ দাঃ) প্রাপ্ত মোঃ আব্দুল মজিদ। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আবু সাঈদ, সদর উপজেলা আনসার ও ভিডিপি’র প্রশিক্ষক মোঃ পলাশ মিয়া, মোছাঃ মর্জিনা বেগম প্রমূখ।

দিনাজপুর জেলা আনসার ও ভিডিপি সদস্যদের আঞ্চলিক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান ৭০দিন ব্যাপী শর্টকোর্স সমুহের মধ্যে বেসিক কম্পিউটার, রেফ্রিজারেটর এন্ড এয়ারকন্ডিশন, অটো মেকানিক্যল, ইলেকট্রিক্যাল এন্ড হাউজ ওয়ারিং এবং ওয়েল্ডিং। জেলা আনসার ও ভিডিপি’র ১৫৮ জন সদস্যদের মাঝে ৭০দিন ব্যাপী শর্টকোর্স সমুহের এই প্রশিক্ষণ প্রদান করে তাদের সাবলম্বি করে গড়ে তুলতে সহায়তা করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমাদের এই আনসার সদস্যদের মাধ্যে অনেকে অনার্স পাশ সদস্য রয়েছেন তারা এই প্রশিক্ষণ শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে ভালো মানের চাকুরি করার সুযোগ পাবেন। এখানে এই কারিগরি প্রশিক্ষণ শেষে অনেকে বড় বড় জায়গায় উচ্চ বেতনে চাকুরি করে চলেছে। তাই এই প্রশিক্ষণটি আপনারা গুরুত্ব দিয়ে শিখবেন এবং এই প্রশিক্ষণ ভালো কোন স্থানে প্রয়োগ করে উচ্চ বেতনে চাকুরি করে নিজের সংসারে উন্নতি করবেন বলে আমি আপনাদের উপর আশাবাদী।