মো. নুরুন্নবী বাবু (দিনাজপুর২৪.কম) প্রথম দফা ইউপি নির্বাচনে দিনাজপুরে ৭টি ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগ ৩টিতে ও বিএনপি ৩টিতে এবং ১টি আওয়ামী লীগের বিদ্রোহী জয়ী হয়েছেন।
মঙ্গলবার অনুষ্ঠিত দিনাজপুরের ২টি উপজেলা হাকিমপুর ও ঘোড়াঘাটের ৭টি ইউনিয়নের নির্বাচনী ফলাফল ওইদিন রাত ১০টায় সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণ ঘোষনা করেন। বেসরকারী ফলাফলে আওয়ামী লীগের ৩ জন, বিদ্রোহী ১ জন ও বিএনপির ৩ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। হাকিমপুর উপজেলার খট্টামাধবপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ মোকলেসার রহমান ৬৮৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির মোঃ আব্দুল মালেক ৫২০১ ভোট পান। বোয়ালদার ইউনিয়নে ৭০৯৭ ভোট পেয়ে বিএনপি’র মেফতাহুল জান্নাত নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের শাহাদাত হোসেন শাদো পেয়েছেন ৩১১৮ ভোট। আলীহাট ইউনিয়নে আওয়ামী লীগের মোঃ গোলাম রসুল ৩১০৩ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র মোঃ এমদাদুল হক পান ৩০৫৩ ভোট। এমদাদুল ৫০ ভোটের ব্যবধানে পরাজিত হন।
ঘোড়াঘাট উপজেলার বুলাকিপুর ইউনিয়নে ৫৭১১ ভোট পেয়ে বিএনপি’র মোঃ মাহফুজার রহমান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা শাখার সভাপতি মোফাজ্জল হোসেন প্রধান পেয়েছেন ৪৯৯৯ ভোট। পালশা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কবিরুল ইসলাম প্রধান ৭৪২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের কাজী মাকসুদার রহমান চৌধুরী পেয়েছেন ৪৭৮২ ভোট। সিংড়া ইউনিয়নে আওয়ামী লীগের আব্দুল মান্নান মন্ডল ৬৮৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র মোঃ সারোয়ার হোসেন পান ৬৫৮৭ ভোট। ঘোড়াঘাট ইউনিয়নে বিএনপি’র মোঃ তৌহিদুল ইসলাম ১৭২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের মোঃ আসাদুজ্জামান ভুট্টু পান ১৬৫৩ ভোট। ৭৬ ভোটের ব্যবধানে ভুট্টু পরাজয় বরণ করেন।
৭টি ইউনিয়নে মঙ্গলবার রাতে বেসরকারীভাবে সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদে ২১ জনকে এবং সাধারণ মেম্বার পদে ৬৩ জনকে নির্বাচিত ঘোষনা করা হয়।