মোঃ মোকারম হোসেন (দিনাজপুর২৪.কম) দিনাজপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের পিটিআই সুইহারী পশ্চিম এলাকার আবুল কালাম আজাদের বাড়ীতে ৭ জানুয়ারী বৃহস্পতিবার ভোর রাতে বৈদ্যুতিক সর্ট সার্কিট ওয়ারিংয়ের ত্রুটিপূর্ন থাকায় আগুন লেগে যায়। এতে ক্ষতিগ্রস্ত বাসায় ভাড়া থাকায় দুলাল ও শহীদ।
এব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবার ২টি জানায়, আমরা গত রাতে পরিবার নিয়ে ঘুমিয়ে যাওয়ার হঠাৎ বুঝতে পারি বাসায় আগুন গেলেছে। এঅবস্থায় ঘরের আসবাবপত্র না নিয়ে জীবন বাচার তাগিতে পরিবার পরিজন নিয়ে বাসা থেকে বাহিরে চলে আসি। ইতিমধ্যে আমাদের ঘরের সকল আসবাবপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আমরা বর্তমানে অসহায়ের চেয়েও খারাপ অবস্থায় অন্যের বাসায় কোন রকম আশ্রয় নিয়ে দিন কাটাচ্ছি। আমরা একধিক বার বাড়ীর মালিককে বাড়ীর মেরামত কাজ করতে বললে তিনি উদাসিনতায় কথা হেসে উড়িয়ে দিতেন।
এলাকাবাসী সুত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে একজন ইজিবাইক চালক ও অন্য চায়ের দোকান করেন। ক্ষতিগ্রস্ত এই পরিবারগুলোর পাশে দাড়ানোর মত বর্তমানে কেউ নেই। তবে আবুল কালাম আজাদ ২০১০ সালে তৈরীকৃত বাড়ীটি ক্রয় করে তখন বাড়ীর সংস্কার কাজ না করেই থেকে ভাড়া দিয়ে বীরদর্পে প্রতি মাসে ভাড়ার টাকা গুনে নিতেন। অথচ্য তার বাসায় ভাড়া থাকা পরিবারগুলোর কোন প্রকার নিরাপত্তা না দিয়েই প্রতি মাসে গুনতেন নগদ টাকা।
এদিকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক সহযোগীতার জন্য দিনাজপুর জেলা প্রশাসকের দৃষ্টি আকর্শন করছে পরিবারগুলো।