আক্কাস আলী

মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলার ৯টি পৌরসভার মধ্যে দ্বিতীয় ধাপের নির্বাচনে উৎসব মুখর পরিবেশে বিরামপুর পৌরসভায় ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে । সকাল ৮টা থেকে বিরামপুর পৌর এলাকার মোট ১৬ টি কেন্দ্রের সবকটিতেই ভোটগ্রহন শুরু হয় ব্যালট পেপারের মাধ্যমে। আর এই ১৬ টি কেন্দ্রের মোট ১০৫ টি ভোটকক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিরতিহীনভাবে এই ভোটগ্রহন চলে বিকাল ৪ টা পর্যন্ত।
এদিকে বিরামপুর পৌর নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা শামসুল আযম জানান, সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে । ভোট গ্রহণে কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।
এবারে বিরামপুর পৌরসভার মোট ভোটার ৩৬ হাজার ৬৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৯৫২ জন ও মহিলা ভোটার ১৮ হাজার ৭০৬ জন। এই নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারন কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেছেন।
নির্বাচনে নৌকা প্রতিকে প্রার্থী আক্কাস আলী ১৫৩৫৯ ভোট পেযে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান নারিকেল গাছ প্রতিক নিয়ে ৮৬৮৬ ভোট পেয়েছেন। বিএনপি ধানের শীষ প্রতিক হুমায়ুন কবির ১৮৩৬ ভোট পেয়েছেন । বিএনপি বিদ্রোহী আজাদুল ইসলাম মোবাইল প্রতিক নিয়ে ১৩৯৫ ভোট পেয়েচেন।
এ দিকে কাউন্সিলার পদে ১ নং ওয়ার্ডে ডালিম প্রতিক নিয়ে আব্দুল মান্নান ২ নং ওয়ার্ডে পাঞ্জাবি প্রতিক নিয়ে নুরে আলম সিদ্দিক ৩ নং ওয়ার্ডে পাঞ্জাবি প্রতিক নিয়ে মোজাম্মেল হক ৪ নং ওয়ার্ডে উট পাখি প্রতিক নিয়ে মোজাফর হোসেন ৫ নং ওয়ার্ডে ডালিম প্রতিক নিয়ে ইসমাইল হোসেন , ৬ নং ওয়ার্ডে বোতল প্রতিক নিয়ে হুমায়ুন কবির ,৭ নং ওয়ার্ডে -বোতল প্রতিক নিয়ে মোশারফ হোসেন চৌ: ,৮ নং ওয়ার্ডে উট পাখি প্রতিক নিয়ে আজাদুল ইসলাম বকুল, ৯ নং ওয়ার্ডে পাঞ্জাবি প্রতিক নিয়ে তৌহিদুর রহমান । সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ১,২,৩ নং ওয়ার্ডে আনারস প্রতিক নিয়ে বুলবুলি বেগম ,৪,৫,৬ নং ওয়ার্ডে টেলিফোন প্রতিক নিয়ে আঙ্গুরা পারভীন ,৭,৮,৯ নং ওয়ার্ডে চশমা প্রতিক নিয়ে নাজনীন আকতার মুক্তা বেসরকারি ভাবে নির্বাচিত হযেছেন।