(দিনাজপডুর২৪.কম) জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ২০১৬ সালেই দিনাজপুর সদর উপজেলার প্রত্যেকটি গ্রাম এর প্রত্যেকটি বাড়ী বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে। এ প্রসঙ্গে তিনি বিদ্যুৎ ব্যবহারকারীদের আহ্বান জানিয়ে বলেন, শুধুমাত্র বিদ্যুতের আলোয় আলোকিত করলেই চলবে না। এই বিদ্যুৎ ব্যবহার করে শিক্ষা, সংস্কৃতিসহ সার্বিক ক্ষেত্রে সমাজকে আলোকিত করতে হবে।
তিনি শনিবার বিকেলে দিনাজপুর সদর উপজেলার ৩নং ফাজিলপুর ইউনিয়নের ঝানঝিরা পন্ডিতপাড়া, হিমাদ্রীপাড়া ৬নং আউরিয়াপুর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা, হঠাৎপাড়া ও দক্ষিণ ফরিদপুর হাজেরাপুকুর ৪টি  গ্রামে বিদ্যুৎ সংযোগের পৃথক পৃথক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
হুইপ ইকবালুর রহিম বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার বিদ্যুতের উন্নয়নের কথা বলে খুটি খাম্বা নির্মানের নামে রাষ্ট্রের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে দেশে অভাবনীয় বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছে। এ সরকার ক্ষমতায় আসার সময় দেশে বিদ্যুৎ উৎপাদন ছিলো ৩ হাজার মেগাওয়াট। কিন্তু বর্তমানে দেশে বিদ্যুৎ উৎপাদন ১৪ হাজার মেগাওয়াট ছাড়িয়ে গেছে। ২০২১ সালের মধ্যে সারাদেশে বিদ্যুৎ সুবিধা পৌছে দেওয়ার লক্ষে ২৪ হাজার মেগওয়াট ক্ষমতার বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা গ্রহণ করেছে বর্তমান সরকার।
আওয়ামীলীগ সরকারের আমলে দেশে বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছে। কিন্তু বিগত ৭ বছরে কৃষকদের ভর্তুকী প্রদানসহ কৃষকদের বিভিন্ন সমস্যা নিরসন করে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে দেশ খাদ্যে স্বয়ংস¤পূর্ণতা অর্জন করে বিদেশে চাউল রপ্তানী করছে।
হুইপ ইকবালুর রহিম বলেন, সমাজের অসহায় ও দুর্দশাগ্রস্থ মানুষের মুখে হাসি ফোটাতে সরকার বদ্ধ পরিকর। আর এ লক্ষ্যেই দেশের সব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করনে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ প্রায় ৮০ প্রকার ভাতা প্রদান করা হচ্ছে।
প্রধান অতিথি ইকবালুর রহিম বলেন, বিগত ৭ বছরে সদর উপজেলার প্রত্যেকটি মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করা হয়েছে। আগামীতে সদর উপজেলার প্রত্যেকটি গ্রামীণ সড়ক পাকাকরন করা হবে বলে তিনি জানান।
৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইউসুফ আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক  কাজী মোহাম্মদ আলী, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার ও সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।
শেষে প্রধান অতিথি বিদ্যুতের সুইচ টিপে আনুষ্ঠানিকভাবে ৩নং ফাজিলপুর ইউনিয়নের ঝানঝিরা সরকারপাড়া, হিমাদ্রীপাড়া ৬নং আউরিয়াপুর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা, হঠাৎপাড়া ও দক্ষিণ ফরিদপুর হাজেরাপুকুর গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। ৪টি গ্রামের ২৬৮টি বাড়ীতে এই বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।
উল্লেখ্য, আশেপাশের গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়া হলেও দীর্ঘদিন থেকে ওই গ্রাম বিদ্যুৎবিহীন অবস্থায় ছিলো। গ্রামের অধিবাসীরা জানান, তারা বিভিন্ন সময়ে বিদ্যুতের জন্য আবেদন করলেও শুধু প্রতিশ্র“তি ছাড়া আর কিছুই পায়নি। অবশেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এর প্রচেষ্ঠায় বিদ্যুতের আলোয় আলোকিত হলো ওই গ্রাম। এ জন্য তারা হুইপ ইকবালুর রহিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।