(দিনাজপুর২৪.কম) ব্যাংককের একটি ফ্ল্যাট থেকে উদ্ধারকৃত বোমা তৈরির সরঞ্জামে আটক বিদেশী ব্যক্তির হাতের ছাপ পাওয়া গেছে। ব্যাংককে গত মাসের ভয়াবহ বিস্ফোরণের সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে তাকে গ্রেফতার করা হয়। তদন্ত কর্মকর্তারা জানান, একটি দুর্গম ও গ্রামীণ সীমান্ত এলাকা দিয়ে কম্বোডিয়া যাওয়ার চেষ্টাকালে মঙ্গলবার অজ্ঞাত লোকটিকে আটক করা হয়। খবর বার্তা সংস্থা এএফপি’র।

১৭ আগস্ট বিস্ফোরণের ঘটনায় তাকে নিয়ে মোট দুই জনকে আটক করা হয়েছে। একটি মন্দিরে ওই বোমা হামলায় ২০ জন নিহত হয়। নিহতদের অধিকাংশই জাতিগত চীনা পর্যটক।

পুলিশ থাইল্যান্ডে ভয়াবহতম এই বোমা হামলার ঘটনায় তাদের তল্লাশী অব্যাহত রেখেছে। জাতীয় পুলিশের মুখপাত্র প্রাউত থাবোর্নসিরি বুধবার সাংবাদিকদের বলেন, ব্যাংককের উপকণ্ঠ নোং চোকের ওই ফ্ল্যাটের একটি কক্ষে বোমা তৈরির যেসব সরঞ্জাম পাওয়া গেছে তার একটি বোতলে লোকটির আঙ্গুলের ছাপ পাওয়া গেছে। শনিবার পুলিশ ব্যাংককের পূর্বাঞ্চলীয় উপকণ্ঠের ওই ফ্ল্যাটে অভিযান চালায়।

পুলিশ অপর এক বিদেশীকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে বোমা তৈরিতে ব্যবহৃত প্যারাফারনালিয়া ও তুরস্কের বেশ কয়েকটি ভুয়া পাসপোর্ট উদ্ধার করা হয়। দুজনকেই সেনা হেফাজতে রাখা হয়েছে। গ্রেফতারকৃত দুইজন কোন দেশের নাগরিক তা জানাবে না বলে জানিয়েছে পুলিশ।

সূত্র- বাসস