তেহরানের একটি ক্লিনিকে বিস্ফোরণে উদ্ধার অভিযান। ছবি : গেটি ইমেজেস

(দিনাজপুর২৪.কম) ইরানের রাজধানী তেহরানের একটি ক্লিনিকে বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

ইরানের সম্প্রচারমাধ্যম প্রেস টিভির খবরে বলা হয়, মঙ্গলবার রাতে সিনা আতাহার ক্লিনিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বহু মানুষ আহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের মুখপাত্র জানিয়েছেন, ক্লিনিকের নিচতলায় রাখা তিনটি গ্যাস ক্যানিস্টার থেকে ‘গ্যাস লিকেজ’ হলে এই বিস্ফোরণ ঘটে।

টেলিভিশনে আসা ভিডিওতে বিস্ফোরণস্থল থেকে ধোঁয়ার কুণ্ডলি উঠতে দেখা গেছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীদের কয়েক ঘণ্টা সময় লেগেছে।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় কমপক্ষে ১৯ জন প্রাণ হারিয়েছে এবং ১৪ জন আহত হয়েছে। আহতদের সঙ্গে সঙ্গে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হতাহতদের অধিকাংশই নারী।

ইরানের বার্তা সংস্থা ইসনায় দেওয়া উদ্ধৃতিতে তেহরান ফায়ার সার্ভিসের মুখপাত্র জালাল মালেকি বলেছেন, ‘অনেকে উপরের তলাগুলোতে ছিলেন, তাদের অনেকে অস্ত্রপচারের কক্ষেও ছিলেন –তারা অস্ত্রপচারের রোগী অথবা তাদের সঙ্গে আসা লোকজন ছিলেন। তাপ ও ঘন ধোঁয়ার কারণে দুর্ভাগ্যজনকভাবে প্রাণ হারান তারা।’ -ডেস্ক