হাবিব মাস্টার  (দিনাজপুর২৪.কম) পর্যটন বিকাশে নব সাজে দৃষ্টি নন্দিত হয়েছে জেলা পরিষদ ডাকবাংলো। পর্যটকদের দৃষ্টি নন্দনের জন্য নির্মিত স্থাপনার সাথে যুক্ত হলো বেরং কমপ্লেক্স। মঙ্গলবার (৭ মে) দুপুর দেড়টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ ডাকবাংলোয় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে দৃষ্টি নন্দন এই বেরং কমপ্লেক্সটির শুভ উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। সেই সাথে উদ্বোধনী অনুষ্ঠানে সহ¯্রাধিক সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
নির্বাহী অফিসার সানিউল ফেরদৌসের পরিকল্পনা ও বাস্তবায়নে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য গৃহীত আয়বর্ধক প্রকল্প হিসেবে তেঁতুলিয়ার একটি নদীর নামে উদ্বোধন করা হয় বেরং কমপ্লেক্স নামের সুদৃশ ভবন। এতে স্থাপন করা হয়েছে ইতিহাস নির্ভর বিভিন্ন ভাস্কর্য। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস বলেন, সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য এটি নির্মিত হয়েছে। এখান হতে যা আয় হবে তা ক্ষুদ্র এই নৃ-গোষ্ঠীরা পাবেন। বিশেষ করে নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস তেঁতুলিয়ায় যোগদানের পর হতেই পর্যটনের শিল্প উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। তাঁর সৃজনশীলতায় বিভিন্ন ভাস্কর্য স্থাপনের মাধ্যমে পর্যটনের বিকাশ ঘটেছে বহুগুণে।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গিয়াস উদ্দীন আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, মডেল থানার ওসি জহুরুল ইসলাম, নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস ও বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকবৃন্দ।