বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) কনকনে শীত আর ঠান্ডা বাতাশ, তারসাথে গুড়ি গুড়ি বৃষ্টিতে সাতক্ষীরার তালায় জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত ৫দিন ধরে অফিস পাড়া থেকে শুরু করে কৃষি ক্ষেত, হাট-বাজারের ব্যবসা প্রতিষ্ঠান- সবখাইে স্থবিরতা নেমে এসেছে। তীব্র শীতে বোরো বীজ তলার ব্যপক ক্ষতি হচ্ছে। শিশু ও বৃদ্ধরা অসুস্থ হয়ে পড়ছে। গবাদি পশু নিয়ে বিপাকে রয়েছে মালিকরা।
শীতে তালা উপজেলার মাদরা গ্রামে গোবিন্দ মন্ডল (৭৫) নামের এক ব্যক্তি মারা গেছে। শুক্রবার সকালে শীতের ধকল সইতে না পেরে নিজ দোকানের মধ্যে সে মারা যায়।
প্রতিবেশী ও তালা উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক হিরন্ময় মন্ডল জানান, গত কিছু দিন ধরে এলাকায় শীতের প্রকোপ ব্যপক বৃদ্ধি পেয়েছে। কনকনে শীতে আক্রান্ত হয়ে শুক্রবার সকালে মাদরা গ্রামের গোবিন্দ মন্ডল মারা গেছেন।
হিরন্ময় জানান, বৃদ্ধ গোবিন্দ মন্ডল অন্য কোনও রোগে আক্রান্ত ছিলনা। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সে প্রতিদিনের ন্যায় বাড়ি থেকে মাদরা বাজারে এসে চা দোকান থেকে চা ও নাস্তা খেয়ে নিজ কলার দোকানে যায়। কিছুক্ষন পর তীব্র শীতের কারনে দোকারে মধ্যে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। এসময় স্থানীয় ডাক্তারের পরামর্শে অসুস্থ্য গোবিন্দ মন্ডলকে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। গোবিন্দ মন্ডল তীব্র শীতে আক্রান্ত হয়ে নিজ দোকানের মধ্যে মারা যান বলে- হিরন্ময় মন্ডল জানান। এদিন বিকালে স্থানীয় মাদরা শ্মশানে গোবিন্দ মন্ডলের শবদাহ করা হয়।