(দিনাজপুর ২৪.কম) বৃহস্পতিবার ১০ম জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে তিস্তা ব্যারেজ প্রকল্পের চলমান কার্যক্রম জোরদার করার বিষয়ে সুপারিশ করা হয়েছে। এছাড়া কিশোরগঞ্জের ইটনা উপজেলার জেটিঘাঁট রক্ষায় পদক্ষেপ নেয়ার বিষয়েও সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন। বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এ বৈঠকে কমিটির সদস্য পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং মোছা: সেলিনা জাহান লিটা বৈঠকে অংশগ্রহণ করেন। এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাড়গণ উপস্থিত ছিলেন।
কমিটি নির্ধারিত সময়ের মধ্যে গোমতী নদীর উভয় তীরে বাঁধ শক্তিশালীকরণ ও পুনর্বাসন প্রকল্পের কার্যক্রম সমাপ্ত হওয়ায় সন্তেুাষ প্রকাশ করেন। কমিটি বগুড়া জেলার অন্তপাড়া, দড়িয়াপাড়া এবং পার্শ্ববর্তী এলাকায় যমুনার নদীর ডান তীরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংরক্ষণ কাজেও সন্তেুাষ প্রকাশ করে। এ ছাড়া প্রকল্পের কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখা এবং অব্যাহতভাবে এসব কার্যক্রম পর্যবেক্ষণ করার সুপারিশ করে।(ডেস্ক)