বি. এম. জুলফিকার রায়হান, তালা (দিনাজপুর২৪.কম)  প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে গণভবনে বসে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারা দেশের ২হাজার ১টি শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত “শেখ রাসেল ডিজিটাল ল্যাব” একযোগে উদ্বোধন করেছেন। এরমধ্যে তালার ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান তালা মহিলা ডিগ্রি কলেজের ডিজিটাল ল্যাবও উদ্বোধিত হয়েছে। প্রধানমন্ত্রী কর্তৃক ডিজিটাল ল্যাবের উদ্বোধন উপলক্ষ্যে সংশ্লিষ্ট কলেজ ক্যাম্পাসের ডিজিটাল ল্যাব সংলগ্নে উদ্বোধনী ফলক স্থাপিত হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ডিজিটাল ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন কার্যক্রম তালা মহিলা ডিগ্রি কলেজে স্থাপিত ডিজিটাল ল্যাবে বসে তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, সংশ্লিষ্ট কলেজর অধ্যক্ষ মো. আব্দুর রহমান, উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আব্দুল আলীম ও বি.এম. জুলফিকার রায়হান সহ কলেজের শিক্ষক, গভর্নিং বডির নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা প্রত্যক্ষ করেন।

উল্লেখ্য, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নে এবং ‘সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্প” এর আওতায় তালা মহিলা ডিগ্রি কলেজে ডিজিটাল ল্যাব স্থাপিত হয়েছে।

তালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান জানান, স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও উপজেলা নির্বাহী অফিসারের ঐকান্তিক প্রচেষ্টায় অত্র কলেজে “শেখ রাসেল ডিজিটাল ল্যাব” স্থাপিত হয়েছে। কলেজের শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে অধিকতর দক্ষ করতে- প্রকল্পের আওতায় ল্যাবে ইতোমধ্যে ১৭টি অত্যাধুনিক ল্যাপটপ, ১টি প্রজেক্টর, ১টি স্ক্যানার, ১টি প্রিন্টার ও ইন্টারনেট সংযোগের জন্য রাউটার সহ প্রয়োজনীয় চেয়ার, টেবিল স্থাপিত হয়েছে।